ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের হেলথ ক্যাম্প 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের হেলথ ক্যাম্প 

চট্টগ্রাম: নগরের ষোলশহর রেলস্টেশনে  ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা ও ডায়বেটিস নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় শতাধিক রোগীকে এই ক্যাম্পে সেবা দেওয়া হয়।

 

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সভাপতি জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্পে শিশুরোগ, মেডিসিন ও ডায়বেটিস  জনিত বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।  

এ সময় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, আমরা দীর্ঘদিন যাবত  দুস্থ ও মধ্যবিত্তদের জন্য এই সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

এই ক্যাম্প সমূহে প্রতিনিয়ত আমরা স্বাস্থ্যসেবা সংক্রান্ত বিভিন্ন টেকনোলজি সংযোজন করে চলছি। ডায়বেটিস, চক্ষু সেবার জন্য আমাদের আলাদা আলাদা চিকিৎসক ও সংশ্লিষ্ট বিভাগ আছে। প্রতি ক্যাম্পে প্রায় বিশ থেকে ত্রিশ হাজার টাকার ওষুধ বিতরণ করা হয়৷ সবার সার্বিক সহযোগিতায় এই ক্যাম্পের পরিধি আরো বাড়বে বলে আমার বিশ্বাস।  

এই সময় ক্যাম্পে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা. মোতাহার হোসেন শাওন, বাবলা সৈকত সরকার, ইঞ্জি. অজয় কর, ফারুক চৌধুরী ফয়সাল সেবা প্রদান করেন।  

স্বেচ্ছাসেবী সংগঠন নগরফুল, এলবিয়ন গ্রুপ, হোম হাসপাতাল, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এ ক্যাম্পে নগরফুল সংগঠনের প্রতিষ্ঠাতা বায়েজিদ সুমন, নগরফুল ২নং গেইট স্কুলের পরিচালক আবু তাহের ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, রোটারেক্ট শহিদুল, দিদারুল, দেবজিৎ, মিফতারুল, ফারিয়া, ফারজানা, মরিয়ম, অর্ণব ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।