ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খাস জমিতে নান্দনিক ফুলের বাগানের উদ্যোগ প্রশংসনীয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
খাস জমিতে নান্দনিক ফুলের বাগানের উদ্যোগ প্রশংসনীয় ...

চট্টগ্রাম: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দীর্ঘদিন ধরে অপরিকল্পিত নগরায়নের কারণে শহরের ভেতরের জায়গাগুলো সংকুচিত হতে হতে এমন পর্যায়ে চলে এসেছে, পার্কের জায়গা পাচ্ছি না। পার্কের মধ্যে খোলা জায়গা পেলেই মার্কেট আর দোকানপাট করার একটা প্রবণতা ছিল।

এর মধ্যে জেলা প্রশাসনের এমন একটা উদ্যোগ প্রশংসনীয়।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম নগরের ফৌজদারহাট-বন্দর লিংক রোডে চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত ১০ দিনব্যাপী ফুল উৎসবে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, সরকারি খাস জায়গাটি দীর্ঘদিন ধরে অন্যরা ব্যবহার করতো। সেটি দখল মুক্ত করে নান্দনিক ফুলের বাগান করে মানুষের জন্য উম্মুক্ত করে দেওয়া হয়েছে। এরকম একটা উদ্যোগ অত্যন্ত স্বস্তির। এখান থেকে আয় করে এটা ব্যবহার করতে পারবেন। পাশাপাশি কোনও বিজ্ঞাপন দাতা, আমাদের অনেক উন্নয়ন সহযোগী আছেন তারা যদি বিজ্ঞাপনের মাধ্যমে পাশে থাকে তাহলে ভালো হবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তে সমুদ্র সৈকতের পাশে জনসাধারণের জন্য বিশাল একটা জায়গা তৈরি করে দেওয়া হয়েছে। চিত্তবিনোদনের জন্য সমুদ্রের নির্মল পরিবেশে বাতাসের জন্য মানুষ সেখানে আসেন। জায়গাটি একান্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তেই হয়েছে। তিনি বলেছেন, সেখানে যেন মানুষের হাঁটা-চলার একটা জায়গা থাকে।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি১০, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।