ঢাকা, রবিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পলিটেকনিক ইনস্টিটিউটের চার শিক্ষার্থী বহিষ্কার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
পলিটেকনিক ইনস্টিটিউটের চার শিক্ষার্থী বহিষ্কার  ...

চট্টগ্রাম: পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অপরাধে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের চার পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এছাড়াও খাতা জমা দেওয়ার পর শিক্ষককে ভয়ভীতি দেখিয়ে আবার সেই খাতা ফেরত নিয়ে তিন ছাত্রের পরীক্ষা দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) চার পরীক্ষার্থীকে বহিষ্কার করার পাশাপাশি তাদের পরীক্ষা বাতিলের জন্য কারিগরি শিক্ষাবোর্ডের কাছে সুপারিশ করা হয়।

বহিষ্কৃতরা হলেন- মাহাতির মাহমুদ, মোহাম্মদ জিয়াউর রহমান, মো. আবদুল্লাহ তালুকদার ও মো. শোয়েব জামান।

 

চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. লুৎফর রহমান বলেন, ‘বেলা ২টা থেকে অনুষ্ঠিত পরীক্ষায় তারা অংশ নিয়েছিল। নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিদর্শনের সময় তাদের নকলসহ হাতে-নাতে ধরা হয়। এরপর বহিষ্কার করে হল থেকে বের করে দেওয়া হয়। আমরা তাদের পরীক্ষা বাতিলের সুপারিশ করেছি’।  

এদিকে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের জুনিয়র ইনস্ট্রাক্টর প্রকাশ সিকদার তাকে হুমকি দিয়ে খাতা ফেরত দিতে বাধ্য করার বিষয়ে ইনস্টিটিউটের উপাধ্যক্ষ স্বপন কুমার নাথকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ঘটনার পর প্রকাশ সিকদার তাকে হুমকি দিয়ে খাতা ফেরত দিতে বাধ্য করার বিষয়ে ইনস্টিটিউটের অধ্যক্ষের কাছে অভিযোগ করেন। রাতে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে নগরের খুলশী থানায় জিডি করেন।

এর আগে গত বুধবার চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে চতুর্থ পর্বের সমাপনী পরীক্ষায় পছন্দের আসনে বসতে না পেরে খাতা জমা দিয়ে বেরিয়ে যান তিন ছাত্র। তারা হলেন- মুহিতুল আজিম, মিফজাহুল আশরাফ ও মোশাররফ হোসেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।