ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ভিসির কার্যালয়ে নিয়োগপ্রার্থীকে মারধর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
চবি ভিসির কার্যালয়ে নিয়োগপ্রার্থীকে মারধর নূর হোসাইন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় অংশ নিতে এসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের মারধরের শিকার হয়েছেন একজন নিয়োগপ্রার্থী।  

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে উপাচার্যের সভাকক্ষে এ ঘটনা ঘটে।

শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ তুলে ওই প্রার্থীকে মারধর করেন ছাত্রলীগের ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) গ্রুপের অনুসারীরা। তবে বিষয়টি অস্বীকার করেছে ছাত্রলীগ।

মারধরের শিকার ওই শিক্ষক প্রার্থীর নাম নূর হোসাইন। তিনি চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৩-০৪ সেশনের শিক্ষার্থী। মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পর মারধরের শিকার হন তিনি।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় বাংলানিউজকে বলেন, নূর হোসাইন তৎকালীন সময়ে শিবিরের ক্যাডার ছিল। বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী মারুফ ইসলামকে তার নেতৃত্বে মারধরও করা হয়েছে। সেজন্য আমাদের কর্মীরা তার বিরুদ্ধে অভিযোগ দিতে ভিসি অফিসে যায় এবং তাকে খুঁজে বের করার সময় হট্টগোল সৃষ্টি হয়। পরবর্তীতে আমরা তার বিরুদ্ধে প্রক্টর অফিসে মৌখিক অভিযোগ দিয়েছি। তাঁরা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়ায় আমরা ফিরে আসি।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, রাজনীতি বিজ্ঞান বিভাগে প্রভাষক পদে মৌখিক পরীক্ষা চলাকালে কয়েকজন ছাত্রলীগ কর্মী ভিসি অফিসের রিসেপশনে এসে ঝামেলার চেষ্টা করলে খবর পেয়ে প্রক্টরিয়াল বডি এসে তাদেরকে ভিসি অফিস থেকে বের করে দেয়।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী যে কারও নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করার অধিকার আছে। তবে প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনও অভিযোগ থাকলে লিখিতভাবে জানানোর জন্য তাদের বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।