ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহাসড়কে নাশকতা: আসলাম চৌধুরীসহ ৫০ বিএনপি নেতাকর্মীর বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
মহাসড়কে নাশকতা: আসলাম চৌধুরীসহ ৫০ বিএনপি নেতাকর্মীর বিচার শুরু আসলাম চৌধুরী

চট্টগ্রাম: মহাসড়কে নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।  

রোববার (২২ জানুয়ারি) চট্টগ্রামে সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন আসলাম চৌধুরী।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৮ নভেম্বর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের  সীতাকুণ্ডের ঢালিপাড়া এলাকায় মোস্তফা সিএনজি স্টেশনের সামনে গাড়িতে আগুন দেন বিএনপির নেতাকর্মীরা।

 

এ ঘটনায় ২০১৩ সালের ৯ নভেম্বর সীতাকুণ্ড মডেল থানার এসআই মো. সাইফুল্লাহ বাদী হয়ে বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ৫০ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর আসলাম চৌধুরীসহ ৫১ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছিলেন এসআই মোহাম্মদ ইকবাল হোসেন।

চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, বিএনপি নেতা আসলাম চৌধুরীরসহ ৫০ জনের ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় অভিযোগ গঠন করা হয়েছে।  বিচার শুরুর আদেশ দিয়ে আদালত আগামী ২৮ মার্চ সাক্ষীর জন্য দিন ধার্য করেছেন।   

তিনি আরো বলেন, আসামি ইউসুফ মারা যাওয়ায় মামলা থেকে তাকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার হয়েছিলেন। রাষ্ট্রদ্রোহ-নাশকতাসহ আসলাম চৌধুরীর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মোট ২৬টি মামলা রয়েছে।  

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।