ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪৫ নারীর স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব নিলো স্বস্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
৪৫ নারীর স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব নিলো স্বস্তি ...

চট্টগ্রাম: নগরের একটি বস্তির ৪৫ জন নারীর স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বস্তি'।  

চকবাজারের দেবপাহাড় বস্তিতে বসবাসকারী নারীদের বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

পাশাপাশি প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত সচেতনতা সৃষ্টির লক্ষ্যে উঠান বৈঠক করা হয়।  

শুক্রবার (১৬ ডিসেম্বর) ‘সুস্বাস্থ্যে বিজয়’ শিরোনামে সেবা-সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এই ইভেন্টের পার্টনার হিসেবে ছিল লিও ক্লাব অব চিটাগাং পোর্ট সিটি।  

ক্রয়ের সামর্থ্য নেই এই ৪৫ জন নারীকে প্রয়োজন অনুসারে প্রতিমাসে স্যানিটারি ন্যাপকিন দেওয়ার ঘোষণা দিয়েছে নারীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে কাজ করা সংগঠন ‘স্বস্তি’।

বিভিন্ন বয়সী নারীদের অংশগ্রহণে আয়োজিত স্বাস্থ্য সচেতনতা বিষয়ক বৈঠক পরিচালনা করেন ডা. খালেসা আইরিন। নারীরা তাদের স্বাস্থ্যগত ও প্রজনন সংক্রান্ত বিভিন্ন সমস্যা নিয়ে চিকিৎসকের সঙ্গে আলোচনা করেন এবং পরামর্শ নেন।  

অনুষ্ঠানে অতিথি ছিলেন কবি ইউসুফ মুহম্মদ, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ইমরান চৌধুরী, জুলেখা আমিনুর রহমান সিটি করপোরেশন উচ্চবিদ্যালয়ের শিক্ষক সুমন চক্রবর্তী, স্বেচ্ছাসেবী সংগঠন বৃত্তের সভাপতি ইয়াসমিন নাহার, লিও ক্লাবের প্রাক্তন সভাপতি আফিফা ইসলাম, বর্তমান সভাপতি লিও খুরশিদ নাহার তানিয়া, টক বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার নাজমুন নাহার, লিও মো. মুনতাকিম হোসেন আকিফ।  

স্বস্তির সংগঠক রাফিউ আহমেদ জানান, স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাত্র একটি ইভেন্টের মাধ্যমে সমাধান করা সম্ভব নয়। এটি নিয়মিত প্রক্রিয়া। আমরা সামর্থ্য অনুযায়ী এই ৪৫ জন নারীর স্যানিটারি ন্যাপকিন ও স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব নিয়েছি। পরিকল্পনা রয়েছে- আমাদের নেটওয়ার্কের পরিসর বাড়াতে আরও সামর্থ্যহীন নারীদের এই কার্যক্রমের আওতায় আনা হবে।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।