ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

আইপিএল থেকে সরে দাঁড়ালেন কামিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
আইপিএল থেকে সরে দাঁড়ালেন কামিন্স

আসন্ন আইপিএল ২০২৩ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়ার টেস্ট এবং ওয়ানডে দলের অধিনায়ক প্যাট কামিন্স। মঙ্গলবারে টুইট করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্যাট কামিন্স।

আন্তর্জাতিক ক্রিকেটকে প্রাধান্য দিয়েই আইপিএল থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন কামিন্স। দেশের হয়ে ক্রিকেটকে প্রাধান্য দেওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত এবং তার কথা বোঝার জন্য কলকাতা নাইট রাইডার্সকে ধন্যবাদ জানিয়েছেন কামিন্স।

কামিন্স জানিয়েছেন, ‘‌আগামী আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছি। কারণ আগামী এক বছর প্রচুর টেস্ট ও একদিনের ক্রিকেট খেলতে হবে। অ্যাসেজ ও বিশ্বকাপের আগে পর্যাপ্ত বিশ্রামের জন্যই এই সিদ্ধান্ত। ’‌ এরপরই কামিন্স ধন্যবাদ জানিয়েছেন কেকেআর ফ্রাঞ্চাইজিকে। বলেছেন, ‘আমার সিদ্ধান্তকে সম্মান জানানোর জন্য ধন্যবাদ। এই দলে দারুণ ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা রয়েছে। ’‌

আইপিএলের ১০টি দলকে মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে জানাতে হবে কাদের ধরে রাখা হল এবং কাদের ছাড়া হল। তারপর হবে মিনি নিলাম। কামিন্স তার আগেই নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন।

এদিকে কেকেআর ট্রেড উইন্ডো দিয়ে ইতোমধ্যেই তিন ক্রিকেটারকে দলে নিয়েছে। তারা গুজরাট টাইটান্সের কাছ থেকে কিনেছে লকি ফার্গুসন ও রহমানউল্লাহ গুরবাজকে। দিল্লি ক্যাপিটালসের কাছ থেকে কিনেছে শার্দুল ঠাকুরকে। যদিও শার্দুলকে দলে নেওয়ার জন্য আমন খানকে দিল্লির হাতে তুলে দিতে হয়েছে নাইট রাইডার্সকে।

আইপিএলের পরবর্তী মিনি নিলাম আয়োজিত হবে ২৩ ডিসেম্বর। নিলামের আসর বসবে কোচিতে। যদিও তার আগেই আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি ট্রেড উইন্ডো দিয়ে দল গুছিয়ে নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa