ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টিতে ভেসে গেল ডি ককের বিধ্বংসী ইনিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
বৃষ্টিতে ভেসে গেল ডি ককের বিধ্বংসী ইনিংস

বৃষ্টি বাগড়া দিয়ে বিশ্বকাপ শুরু হয় জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার। মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে নির্ধারিত ৯ ওভার খেলে লড়াকু সংগ্রহ পায় জিম্বাবুয়ে।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমেই বিধ্বংসী ইনিংস খেলেন কুইন্টন ডি কক। তবে দুই ওভার পর শুরু হয় বৃষ্টি। থামার পর দ্বিতীয়বার মাঠে নেমে এক ওভার খেলার পর বৃষ্টি নামে আবারও। ফলে পরিত্যক্ত হয় ম্যাচটি।

সোমবার হোবার্টের বেলেরিভ ওভালে বিশ্বকাপের সুপার টুয়েলভে নির্ধারিত ৯ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৭৯ রান তুলতে পারে জিম্বাবুয়ে। রান তাড়ায় পরপর দুইবার বৃষ্টি বাধায় পড়া দক্ষিণ আফ্রিকা ৩ ওভারেই তুলে নেয় ৫১ রান।

৮০ রানের লক্ষ্য পেরোতে ব্যাট করতে নেমে কুইন্টন ডি কক প্রথম ওভারেই নেন ২৩ রান। দ্বিতীয় ওভারে তা নিয়ে যান ৩৯ রানে। তৃতীয় ওভারে রানের খাতা খুলেন অপরপ্রান্তে থাকা বাভুমা। তার ২ রান ও ককের ১৮ বলে ৪৭-এ ৫১ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। এরপর পরিত্যক্ত হয় ম্যাচ। ককের অপরাজিত ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ১ ছক্কায়।  

এর আগে অল্প ওভারের ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক খেলার চেষ্টা করে জিম্বাবুয়ে। আর এতেই বাধে বিপত্তি। প্রথম চার ব্যাটারই স্পর্শ করতে পারেননি দুই অঙ্ক। অধিনায়ক ক্রেইগ আরভিনের ২ রানে বিদায়ের পর ৮ রান নিয়ে উইকেট হারান ওপেনার রেজিস চাকাভা। ব্যাট করতে নেমে ডাক মেরে ফেরেন ফর্মে থাকা সিকান্দার রাজাও। এরপর ১ রান করে রান আউট হন শন উইলিয়ামস।

শেষে ওয়েসলে মাধেভেরে এসে দলের হাল ধরেন। তাকে সঙ্গ দেন মিলটন সুম্বা। এই দুই ব্যাটার ৩৩ বলে ৫৫ রানের জুটি গড়ে দলকে এনে দেন ৭৯ রানের লড়াকু সংগ্রহ। ১ ছক্কা ও ৪ চারে ১৮ বলে ৩৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন মাধেভেরে। সুম্বা খেলেন ২০ বলে ১৮ রানের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার হয়ে ২ ওভারে ২০ রান খরচায় ২ উইকেট নেন লুঙ্গি এনগিদি। একটি করে উইকেট পান ওয়েন পার্নেল ও অ্যানরিখ নরকিয়া।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।