ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ্রুত চার উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
দ্রুত চার উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

শুরুটা দারুণ এনে দিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার। তাদের ভিত্তির ওপর দাঁড়িয়ে ব্যাটারদের বড় রান করার কথা ছিল।

কিন্তু উল্টো দ্রুত চার উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ দল। দুই ওপেনারের পর ফিরে গেছেন লিটন দাস ও অধিনায়ক সাকিব আল হাসানও।  

৪৩ রানে প্রথম উইকেট হারানোর ২০ রানের মধ্যে চার ব্যাটারকে হারিয়েছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখার সময় ৯ ওভার ৩ বলে ৭০ রান করেছে বাংলাদেশ। ক্রিজে আছেন আফিফ হোসেন ও ইয়াসির আলি।  

প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ের শুরু করেন সৌম্য, দুই বাউন্ডারি থেকে নেন ১২ রান। এরপর চতুর্থ ওভারে এসে টানা দুই বাউন্ডারি হাঁকান শান্ত। পাওয়ার প্লের শেষ ওভারে এসে প্রথম ছন্দপতন হয় বাংলাদেশের। ভ্যান মেকেরেনের করা দ্রুতগতির শর্ট বলে পুল করতে গিয়ে মিডউইকেটে ধরা পড়েন সৌম্য। দুই চারে ১৪ বলে ১৪ রান করেন তিনি।  

পরের ওভারের প্রথম বলে শান্তকেও হারায় বাংলাদেশ। এবার সুইপ করতে গিয়ে মিডউইকেটে ক্যাচ দেন শান্ত। ৪ চারে ২০ বলে তার ব্যাট থেকে আসে ২৫ রান। নিজের ইনিংসকে বড় করতে পারেননি লিটন দাসও। ১১ বলে ৯ রান করে ভ্যান বিকের বলে টম কুপারের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি।  

অধিনায়ক সাকিব আল হাসান এগিয়ে নিতে পারেননি দলকে। ৯ বলে ৭ রান করে শারিজের বলে দুর্দান্ত এক ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে।  

বাংলাদেশ সময় : ১০৪০, অক্টোবর ২৪, ২০২২ 
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।