ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়াকে দারুণ জবাব দিচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
অস্ট্রেলিয়াকে দারুণ জবাব দিচ্ছে শ্রীলঙ্কা

এক সেঞ্চুরি, দুই ৯০ ছুঁইছুঁই ইনিংস ও দুই ফিফটি। এই ইনিংসগুলোর ওপর ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে রানের পাহাড় গড়ার পথে ছুটছে শ্রীলঙ্কা।

 

গল টেস্টের তৃতীয় দিনশেষে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারানো শ্রীলঙ্কা ৪৩১ রান তুলেছে। অজিদের বিপক্ষে স্বাগতিকদের লিড এখন ৬৭ রানের।  

২ উইকেটে ১৮৪ রান নিয়ে আজ ব্যাট করতে নামে লঙ্কানরা। দিনের তৃতীয় ওভারে সেঞ্চুরির দিকে ছুটতে থাকা কুশল মেন্ডিসকে ফেরান অজি স্পিনার নাথান লায়ন। বিদায়ের আগে ১৬১ বলে ৮৫ রান করেন মেন্ডিস। কিন্তু ক্রিজে নতুন এসেই কাউন্টার-অ্যাটাকের পথ ধরেন দীনেশ চান্ডিমাল। লায়নের এক ওভারে চার ও ছক্কা হাঁকান তিনি। অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে তার জুটিতে আসে ৮৩ রান।
মধ্যাহ্নের বিরতির পর দ্বিতীয় ওভারে ম্যাথিউসকে বিদায় করেন পজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। কিন্তু ততক্ষণে ফিফটির দেখা পেয়ে গেছেন লঙ্কান অলরাউন্ডার। এরপর চান্ডিমাল জুটি গড়েন কামিন্দু মেন্ডিসের সঙ্গে। দুজনে মিলে যোগ করেন ১৩৩ রান। মাঝে অবশ্য স্টার্কের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন চান্ডিমাল। কিন্তু আম্পায়ার সাড়া দেননি। আগেই সব রিভিও খরচ করে ফেলায় অস্ট্রেলিয়ারও উপায় ছিল না সিদ্ধান্ত চ্যালেঞ্জ করার।

চান্ডিমাল সেঞ্চুরির দেখা পান শ্রীলঙ্কার দলীয় সংগ্রহ ৪০০ করার পরেই। ১৯৫ বলে নিজের ১৩তম টেস্ট সেঞ্চুরির দেখা পান তিনি। কিন্তু পরের ওভারেই সুইপসনের বলে বোল্ড হয়ে ফেরেন তার জোটসঙ্গী কামিন্দু (৬১)। পরে নিরোশান ডিকভেলার (৫) উইকেট তুলে নেন লায়ন। তবে এরপর আর বিপদ হতে দেননি চান্ডিমাল ও রমেশ মেন্ডিস। ১১৭ রানে অপরাজিত থাকেন চান্ডিমাল; ৭ রানে রমেশ।

বল হাতে অস্ট্রেলিয়ার স্টার্ক, নায়ন ও সুইপসন ২টি করে উইকেট নিয়েছেন।  

এর আগে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩৬৪ রান তুলতেই সব উইকেট হারায়। সেঞ্চুরি করেন স্মিথ ও লাবুশেন।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।