ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হঠাৎ ধসে যাওয়া শ্রীলঙ্কাকে ১০ উইকেটে উড়িয়ে দিল অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, জুন ৮, ২০২২
হঠাৎ ধসে যাওয়া শ্রীলঙ্কাকে ১০ উইকেটে উড়িয়ে দিল অজিরা

দারুণ শুরুর পর হঠাৎ ধস নামল শ্রীলঙ্কার ইনিংসে। রানের গতিপথও তাই গেল বদলে, সংগ্রহটা হলো অল্প রানের।

তবে সেটাকে আরও সহজ বানিয়ে নিলেন অস্ট্রেলিয়ান ব্যাটাররা। কোনো উইকেট না হারিয়েই লক্ষ্য পৌঁছে গেছেন তারা।  

কলম্বোতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৩৬ বল হাতে রেখে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ১২৮ রানেই অলআউট হয়ে গিয়েছিল স্বাগতিকরা।  

টস হেরে ব্যাট করতে নেমে ৩৬ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ৩ চার ও ১ ছক্কায় ১৫ বলে ২৬ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার দানুস্কা গুণাতিলাকা। এরপরও লঙ্কানদের কক্ষপথে রেখেছিলেন পাথুম নিশানকা ও চারিথ আশালাঙ্কা।

এই দুজনের কল্যাণে দ্বাদশ ওভারেই ১০০ রানও ছুঁয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু এরপরই বাঁধে বিপত্তি। স্টার্কের করা ১২তম ওভারের শেষ বলে ৩১ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরত যান নিশানকা। কিছুক্ষণ পর রান আউটে কাটা পড়েন ৩৪ বলে ৩৮ রান করা চারিথ আশালাঙ্কা।  

এরপরই রীতিমতো ধ্বস নামে লঙ্কানদের ইনিংসে। ২৮ রানের মধ্যে ৯ উইকেট হারিয়ে ১২৮ রানে অলআউট হয় তারা। ৪ ওভারে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন জশ হ্যাজলউড, ৪ ওভারে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক।  

জবাব দিতে নেমে কোনো রকম সমস্যার মুখেই পড়তে হয়নি অস্ট্রেলিয়াকে। ৪ চার ও ছক্কায় ৪০ বলে ৬১ রান করে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ৯ চারে ৪৪ বলে ৭০ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডেভিড ওয়ার্নার।

বাংলাদেশ সময় : ০৯২৮, জুন ৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।