ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নারী আইপিএলের তৃতীয় শিরোপা জিতল সুপারনোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, মে ২৯, ২০২২
নারী আইপিএলের তৃতীয় শিরোপা জিতল সুপারনোভা

নারী আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের শিরোপা জিতেছে সুপারনোভা। এ নিয়ে টানা তৃতীয়বার এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

শনিবার রাতে দীপ্তি শর্মার ভেলোসিটিকে ৪ রানে হারিয়ে শিরোপা জেতে হারমানপ্রিত কৌরের দল সুপারনোভা। ম্যাচ ও সিরিজ সেরা দুই পুরস্কারই জিতেছেন দিয়েন্দ্রা ডটিন। টুর্নামেন্টে ব্যাট হাতে ১০০ রান করার পাশাপাশি বল হাতে ৪ উইকেট নেন তিনি।  

পুনেতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভেলোসিটি। ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় সুপারনোভা। ৭৩ রানের জুটি গড়েন প্রিয়া পুনিয়া ও দিয়েন্দ্রা ডটিন। ২৯ বলে ২৮ রান করে পুনিয়া ফিরলে এই জুটি ভাঙে।  

এরপর অধিনায়ক হারমনপ্রিত কৌর সঙ্গী হন ডটিনের। ২৯ বলে ৪৩ রান করে হারমনপ্রিত ও ৪ চার ও ১ ছক্কায় ৪৪ বলে ৬২ রান করে সাজঘরে ফেরত যান ডটিন। তাদের বিদায়ের পরই ভেঙে পড়ে সুপারনোভার ব্যাটিং।  

শেষ অবধি সাত উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে তাদের ইনিংস। ভেলোসিটির পক্ষে ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন কেট ক্রস, সমান সংখ্যক ওভারে ২০ রান দিয়ে দুই উইকেট নেন দীপ্তি শর্মাও। এছাড়া দুই উইকেট পেয়েছেন সিমরান বাহাদুরও।  

জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে ভেলোসেটি। ৩৮ রানে তারা হারিয়ে ফেলে ৪ উইকেট। দলের পক্ষে একাই লড়াই করেন লাওরা উলভারেট, ৫ চার ও ৩ ছক্কায় ৪০ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষদিকে ১০ বলে ২০ রান আসে সিমরান বাহাদুরের ব্যাটেও।  

কিন্তু নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রানে বেশি করতে পারেনি ভেলোসিটি। সুপারনোভার পক্ষে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন আলানা কিং।  

বাংলাদেশ সময় : ১৩২৭, মে ২৯ , ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।