ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘আমাকে বল দেন, ম্যাচ বদলে দেব’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
‘আমাকে বল দেন, ম্যাচ বদলে দেব’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মেহেদি হাসান মিরাজ প্রথম ৪ ওভারে ৩৮ রান দেন। এই মিরাজই আবার শেষ পর্যন্ত ত্রাতা হিসেবে অবির্ভূত হন।

মিরাজের দুর্দান্ত বোলিংই বড় অবদান রাখে ৩৮ রানে জিতে ইতিহাস গড়তে। বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল জানান, ৩৮তম ওভারের পর মিরাজই আশ্বাস দিয়েছিলেন তাকে। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে এরপর টানা পাঁচ ওভার বোলিং করে মাত্র ২৩ রান খরচ করেন মিরাজ, আর সাজঘরে ফেরান চার প্রোটিয়া ব্যাটারকে।

এর মধ্যে ছিলেন বিপজ্জনক হয়ে উঠা ডেভিড মিলারও। সবমিলিয়ে ম্যাচে ৯ ওভারে ৬১ রানের বিনিময়ে ৪ উইকেট নেন মিরাজ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘সব দলে মিরাজের মতো ক্যারেক্টার প্রয়োজন আছে। কারণ প্রথম ৪ ওভারে ৪০ রান দেওয়ার পর সে আমার কাছে এসে বলে, আমাকে বল দিন, আমি খেলা বদলে দিব। সে খুবই আত্মবিশ্বাসী ছিল। এটি অধিনায়কের কাজ সহজ করে দেয়, যখন আপনার খেলোয়াড়রা আত্মবিশ্বাসী থাকে। আমি খুব খুশি যে আত্মবিশ্বাসটা মিরাজের মধ্যে আছে। এমন চাপের মধ্যে ডানহাতির সামনে ছোট বাউন্ডারিতে বোলিং করা, উইকেট এনে দেওয়া... আমার মতে, সেও আমার ম্যান অব দ্য ম্যাচ। ’

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।