ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

গ্র্যান্ডহোমের সেঞ্চুরির পরও প্রোটিয়াদের ২১১ রানের লিড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
গ্র্যান্ডহোমের সেঞ্চুরির পরও প্রোটিয়াদের ২১১ রানের লিড

ব্যাটিং বিপর্যয়ে পড়া নিউজিল্যান্ড দলকে প্রায় একাই টেনেছেন কলিন ডি গ্র্যান্ডহোম। দলের ক্রান্তি সময়ে নিজের টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে অপরাজিত থাকেন তিনি।

তবে দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৪০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে প্রোটিয়ারা। এখন তাদের লিড ২১১ রানের, হাতে আছে আরো ৫ উইকেট।  

২৬ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন কাইল ভেরেইনি ও উইয়ান মুল্ডার। ভেরেইনির সংগ্রহ ২২ ও মুল্ডারের ১০। রাসি ফন ডার ডাসেন ৪৫ রান করে নেইল ওয়াগনারের বলে আউট হন।

কিউই বোলারদের মধ্যে টিম সাউদি ও ওয়াগনার দুটি করে উইকেট পান।

এর আগে ৫ উইকেটে ১৫৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল কিউইরা। গ্রান্ডহোম ও ডেরিল মিচেলের কল্যানে প্রথম ইনিংসে ২৯৩ সংগ্রহ করে তারা। গ্রান্ডহোম ১২০ রান করেন। তিনি ১৫৮ বলে ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকান। ডেরিল মিচেল ৬০ রান করেন। এছাড়া ওয়াগনারের ব্যাট থেকে আসে ২১ রান।  

প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ১৯ ওভার বোলিং করে ৬০ রানের বিনিময়ে ৫ উইকেট লাভ করেন। মার্কো জানসেন ৯৮ রানের বিনিময়ে শিকার করেন ৪টি উইকেট।

প্রথম ইনিংসে ৩৬৪ রান করা দক্ষিণ আফ্রিকা লিড পায় ৭১ রানের।  

প্রথম টেস্টে বড় ব্যবধানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।