ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তান দলের স্পন্সর সাকিবের প্রতিষ্ঠান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
আফগানিস্তান দলের স্পন্সর সাকিবের প্রতিষ্ঠান ছবি: উজ্জ্বল ধর

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আসা আফগানিস্তান দলের স্পন্সর হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান 'মোনার্ক মার্ট'। গত জানুয়ারিতে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটির চেয়ারম্যন হিসেবে রয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

জানা গেছে, টাইগারদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য রশিদ-নবিদের স্পন্সর হয়েছে সাকিবের প্রতিষ্ঠান। এর আগে সদ্য সমাপ্ত ফরচুন বরিশালের গোল্ড স্পন্সর হয়েছিল প্রতিষ্ঠানটি। এবারের বিপিএলের রানার্সআপ দলটির অধিনায়ক ছিলেন সাকিব।  

বিপিএল চলাকালে 'ইউনিভার্স বস' ক্রিস গেইলকে দিয়ে বাংলা ভাষায় বিজ্ঞাপন নির্মাণ করে প্রচারণা চালিয়েছিল মোনার্ক মার্ট। এবার তারা আফগান দলের স্পন্সর স্বত্বও কিনে নিয়েছে। এরইমধ্যে আফগানিস্তান দলের জার্সিতে প্রতিষ্ঠানটির লোগোও দেখা গেছে।

এদিকে আফগানদের বিপক্ষে বাংলাদেশ দলের স্পন্সর হিসেবে থাকছে আরেক ই-কমার্স প্রতিষ্ঠান 'দারাজ'। আর পুরো সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ইস্পাহানি।  

ক্রিকেটার পরিচয়ের বাইরেও সাকিবের ব্যবসায়ী হিসেবে হাতেখড়ি হয়েছে আগেই। রেস্টুরেন্ট ব্যবসায় হাত পাকিয়েছেন তিনি। এরপর স্বর্ণ আমদানি, শেয়ারবাজার, বিদ্যুৎকেন্দ্র, ট্রাভেল এজেন্সি, হোটেল, ইভেন্ট ম্যানেজমেন্ট, প্রসাধনী, কাঁকড়ার খামারসহ বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেছেন তিনি। এবার ই-কমার্স ব্যবসায়ও চালু করেছেন। এমনকি দেশের বাইরেও তার বিনিয়োগ রয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।