ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের নতুন পেস বোলিং কোচ টেইট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
পাকিস্তানের নতুন পেস বোলিং কোচ টেইট

বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করছেন শন টেইট। তবে এর মাঝেই বড় খবর পেলেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার।

এক বছরের জন্য তাকে পাকিস্তানের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ বুধবার টেইটের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ পর্যন্ত দায়িত্বে থাকবেন মোহাম্মদ ইউসুফ। এছাড়া প্রধান কোচ সাকলাইন মুশতাকের মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে।  

বিপিএলের শুরুতে টেইট বাংলাদেশ দলের বোলিং কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন। ওটিস গিবসনের বিদায়ের পর থেকে তার বিকল্প খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অজিদের জার্সিতে ৩ টেস্ট, ৩৫ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৯৫টি আন্তর্জাতিক উইকেট পাওয়া টেইট বিসিবির পছন্দের সংক্ষিপ্ত তালিকায় আছেন বলে জানা গিয়েছিল।

অস্ট্রেলিয়ার ২০০৭ বিশ্বকাপজয়ী দলের সদস্য টেইট এর আগে আফগানিস্তানের পেস বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। ২০২১ সালের আগস্টে পাঁচ মাসের জন্য দায়িত্ব নিলেও মেয়াদ শেষ হওয়ার আগেই পদত্যাগ করেন তিনি। তাছাড়া অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডস এবং আবুধাবি টি-টেন ক্রিকেট লিগে বাংলা টাইগার্সের বোলিং কোচের দায়িত্বেও ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।