ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিং ধসের পর রাজার লড়াকু ফিফটি, খুলনার সংগ্রহ ১২৯

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
ব্যাটিং ধসের পর রাজার লড়াকু ফিফটি, খুলনার সংগ্রহ ১২৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ২৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকা। যেখানে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং ধসে পড়ে খুলনা।

অবশেষে সিকান্দার রাজার লড়াকু হাফসেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ১২৯ রানের সংগ্রহ পেয়েছে দলটি।

বুধবার (০৯ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর ১২টায় গড়ায়। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম।

তবে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে খুলনা। দলীয় ১২ রানেই ৪ উইকেট হারায় দলটি। ঢা্কার বোলারদের তোপে নিয়মিত বিরতিতে দলীয় ৫৮ রানে আরও দুটি উইকেট খোয়ায় তারা। তবে একপাশ আগলে রেখে একাই হাল ধরেন জিম্বাবুয়ের রাজা।  

সাত নাম্বারে ব্যাটিংয়ে নামা এই ব্যাটার ইনিংসের শেষ বলে ফজল হক ফারুকীর বলে আউট হন। ৫০ বলে তিনি ৫টি চার ও ৪টি ছক্কায় ৬৪ রানের দারুণ ইনিংস খেলেন। দলের হয়ে আর কেউই ২০ রানের ইনিংস খেলতে পারেননি। মেহেদী হাসান ১৭ করেন।

ঢাকার বোলারদের মধ্যে আরাফাত সানি ও আজমতউল্লাহ ওমরজাই ২টি করে উইকেট পান। এছাড়া একটি করে উইকেট পান রুবেল হোসেন, ফারুকী ও কায়েস আহমেদ।

ঢাকা এই ম্যাচে ৪ বড় পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, নাঈম শেখ, এবাদত হোসেন ও মোহাম্মদ শাহজাদ। তাদের পরিবর্তে একাদশে এসেছেন আজমতউল্লাহ ওমরজাই, শামসুর রমহান শুভ, জহুরুল ইসলাম ও রুবেল হোসেন।

আর খুলনা একাদশে কামরুল ইসলাম রাব্বির বদলে জায়গা পেয়েছেন রুয়েল মিয়া।

খুলনা টাইগার্স একাদশ: মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), আন্দ্রে ফ্লেচার, রনি তালুকদার, ইয়াসির আলী চৌধুরী, থিসারা পেরেরা, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলী অনিক, সৌম্য সরকার, নাবিল সামাদ, সিকান্দার রাজা, রুয়েল মিয়া।

মিনিস্টার গ্রুপ ঢাকা একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল খান, জহুরুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, আরাফাত সানি, রুবেল হোসেন, ইমরানুজ্জামান, শামসুর রহমান শুভ, আজমতুল্লাহ ওমরজাই, ফজল হক ফারুকী, কায়েস আহমেদ।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।