ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দ. আফ্রিকা সফরে ভালো করতে ডু প্লেসির শরণ নিলেন জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
দ. আফ্রিকা সফরে ভালো করতে ডু প্লেসির শরণ নিলেন জয় সংগৃহীত ছবি

চট্টগ্রাম: দেশের ক্রিকেটের নতুন সেনসেশন মাহমুদুল হাসান জয়। পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্রিকেট দিয়ে অভিষেক এই ক্রিকেটারের।

কিন্তু অভিষেক ম্যাচে বলার মতো কিছু করতে না পারলেও নিউজিল্যান্ড সফরে গিয়ে খেলেছেন দুর্দান্ত।  

এরই ধারবাহিকতা যেন বিপিএলেও। টুর্নামেন্টে খেলছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। ৪ ম্যাচের ৩টিতেই মাঠে নেমেছেন এ ব্যাটার। দলে সতীর্থ হিসেবে পেয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তী ক্রিকেটর ফাফ ডু প্লেসিকে। সুযোগ পেয়ে সামনের দক্ষিণ আফ্রিকা সফরে ভালো করতে সাবেক এই প্রোটিয়া অধিনায়কের শরণ নিলেন জয়।

মঙ্গলবার বিপিএলে ঢাকার বিপক্ষে ম্যাচ হারলেও হেসেছে জয়ের ব্যাট। ব্যাট হাতে করেছেন ৪৬ রান। ভালো খেললেও ইনিংস বড় করতে না পারার আক্ষেপ এই ব্যাটারের।  

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে জয় বলেন, 'আমি একটু আপসেট। কারণ আমি স্কোর করছি কিন্তু ইনিংস বড় করতে পারছি না। আমি চেষ্টা করবো ভবিষ্যতে যাতে ইনিংসটাকে আরো বড় করতে পারি। এতে আমার জন্য যেমন ভালো, তেমন ভালো হবে দলের জন্য। '

ডু প্লেসির কাছে পরমর্শ নেওয়ার প্রসঙ্গে জয় বলেন, 'ডু প্লেসির কাছে বিভিন্ন পরামর্শ নিয়েছি। সামনে আমাদের দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে। যতটুকু জানি দক্ষিণ আফ্রিকার উইকেট একটু বাউন্সি। সেখানে কিভাবে ভালো করা যায় তারও পারমর্শ দিয়েছেন তিনি। '

প্রথম তিনটি ম্যাচে জেতার পর হঠাৎ দলের ছন্দপতনের কারণ ব্যাখ্যা করেন জয়। বোলিংয়ে শেষের দিকে অতিরিক্ত রান দেওয়া এবং দুই ব্যাটসম্যানের রান আউট ম্যাচের গতিপথ বদলে দিয়েছে বলে মনে করেন তরুণ এই ক্রিকেটার।

জয়ের মতে, স্কোর ১৬০ থেকে ১৬৫ হলে সহজেই তাড়া করা যেত। যদিও এই মাঠে ১৮১ স্কোরও তাড়া করার মতো। তবে ডু প্লেসি ও ডেলপোর্টের রান আউট দল হারের পেছনে কারণ হতে পারে বলে মত তার।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এমআর/টিসি/এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।