ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

ক্রিকেট

করোনা জয় করে হেডের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
করোনা জয় করে হেডের সেঞ্চুরি

করোনায় আক্রান্ত হওয়ায় অ্যাশেজের চতুর্থ টেস্টে খেলতে পারেননি ট্রাভিস হেড। কিন্তু পঞ্চম ও শেষ টেস্টে ফিরেই সেঞ্চুরি হাঁকালেন এই অজি ব্যাটার।

আর তাতে দিন শেষে প্রায় ২৫০-এর কাছাকাছি পৌঁছে গেল অস্ট্রেলিয়া।

শুক্রবার হোবার্ট টেস্টের প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।  

তবে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি অজিদের। প্রথম ১২ রানেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। ওপেনার ডেভিড ওয়ার্নার ২২ বল খেলে 'ডাক' মেরে ফিরেছেন। এতেই তাঁর নাম উঠে গেল অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে। অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া অস্ট্রেলিয়ান ওপেনার এখন ওয়ার্নার।

এত দিন ধরে এই বিব্রতকর রেকর্ডটি ছিল স্যামি জোন্সের। ১৩৪ বছর আগে ১৮৮৮ সালের ফেব্রুয়ারিতে সিডনি টেস্টে তিনি ২০ বলে ০ করে আউট হয়েছিলেন। দুই দল মিলিয়ে অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া ওপেনার ইংল্যান্ডের ব্রায়ান লাকহার্স্ট। ১৯৭১ সালে সিডনি টেস্টে তিনি ২৯ বল খেলেও কোনো রান করতে পারেননি।

ওয়ার্নারের মতো ব্যর্থ হয়েছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান উসমান খাজাও। এই বাঁহাতি আউট হয়েছেন ৬ রান করেই। অভিজ্ঞ স্টিভ স্মিথ ফিরেছেন ডাক মেরে। তবে এরপর থেকেই স্বাগতিকদের ঘুরে দাঁড়ানোর শুরু। প্রথমে মার্নাস লাবুশানে এবং হেড মিলে ৭১ রানের জুটি গড়েন। ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের বলে বোল্ড হওয়ার আগে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটার করেন ৪৪ রান।  

লাবুশানে আউট হলেও হেড মাত্র ১১৩ বলে তুলে নেন দারুণ এক সেঞ্চুরি। তাকে দারুণ সঙ্গ দেন ক্যামেরন গ্রিন। তার ব্যাট থেকে ১০৯ বলে ৭৪ রান। কিন্তু দিনশেষে বৃষ্টি বাধায় খেলা বন্ধ হওয়ার আগে দুজনকেই বিদায় করে ইংল্যান্ড। তবে অপরাজিত থাকেন অ্যালেক্স ক্যারি (১০*) এবং মিচেল স্টার্ক (0*)।

বল হাতে অস্ট্রেলিয়ার ব্রড ও ওলে রবিনসন নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট যায় মার্ক উড এবং ক্রিস ওকসের দখলে।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa