ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

এবার ওয়ানডের নেতৃত্বও গেল কোহলির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
এবার ওয়ানডের নেতৃত্বও গেল কোহলির

অবশেষে গুঞ্জন সত্যি হলো। টি-টোয়েন্টি পর এবার ভারতীয় ক্রিকেট দলের ওয়ানডে নেতৃত্বও ছাড়লেন বিরাট কোহলি।

নতুন অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে।  

বুধবার এক টুইটে বিষয়টি জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।  

ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরেই নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হবে রোহিতের। শুধু কি তাই, দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক হিসেবেও দেখা যাবে এই ডানহাতি ওপেনারকে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন কোহলি। বিশ্বকাপে ভরাডুবির পর তার কাছ থেকে নেতৃত্ব যায় রোহিতের হাতে। মূলত তখন থেকেই ওয়ানডে অধিনায়ক হিসেবেও কোহলির বিদায়ের গুঞ্জন শুরু হয়।  

কোহলির নেতৃত্বে ভারতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয়। ফলে তার বিকল্প খোঁজা হচ্ছিল আগে থেকেই। সম্প্রতি রোহিত ও কোহলি দুজনের সঙ্গেই আলাদাভাবে আলোচনায় বসেছিলেন নির্বাচকরা। এরপরই আসে নেতৃত্ব বদলের এই সিদ্ধান্ত। তবে সংক্ষিপ্ত দুই ফরম্যাটের নেতৃত্ব ছাড়লেও টেস্টের নেতৃত্ব কোহলির হাতেই থাকছে।

এদিকে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলও ঘোষণা করেছে বিসিসিআই। ঘোষিত দলে ফিরেছেন ঋষভ পন্থ, মোহাম্মদ শামি, যসপ্রীত বুমরাহ। সেই সঙ্গে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে আজিঙ্কা রাহানেকে। দলে টিকে গেছেন নিউজিল্যান্ড সিরিজে ব্যাট হাতে বাজে সময় কাটানো চেতেশ্বর পূজারা। আছেন পেসার ইশান্ত শর্মাও।

এদিকে ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা, শুভমন গিল, অক্ষর প্যাটেল এবং রাহুল চাহার। যদিও তাদের বাদ দেওয়ার কারণ হিসেবে 'চোট' পাওয়ার কথা বলা হয়েছে।  

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, ময়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, যসপ্রীত বুমরাহ, উমেশ যাদব, শার্দূল ঠাকুর এবং মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa