ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়া।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

দুই দলের এটাই প্রথম দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ। এর আগে দুই দল একই ফরম্যাটে ৪ বার মুখোমুখি হলেও সবগুলো ম্যাচ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের।

২ পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমান। আরও ফিরেছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান। একাদশে জায়গা হারিয়েছেন সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। দ্বিতীয় পেসার হিসেবে মোস্তাফিজের সঙ্গে আছেন শরিফুল ইসলাম। এছাড়া নাসুম আহমেদ জায়গা ধরে রেখেছেন।

নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ ইনজুরিতে থাকায় ম্যাথু ওয়েডের নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে খেলছে অজিবাহিনী। এছাড়া দলটির সিনিয়র খেলোয়াড়দের মধ্যে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্সরা সফরে আসেননি।  

অন্যদিকে, যথারীতি মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বেই মাঠে নামবে টাইগাররা। তবে স্বাগতিক দলের তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাসদের মতো অভিজ্ঞরা এই সিরিজে খেলতে পারছেন না। তামিম নেই ইনজুরির কারণে। বাকি দুইজন পারিবারিক কারণে জৈব সুরক্ষা বলয় থেকে বের হওয়ার কারণে।

করোনাকালে আয়োজিত এই সিরিজটি কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলবে।  

বাংলাদেশের একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান ও শরিফুল ইসলাম।

অস্ট্রেলিয়ার একাদশ: জস ফিলিপে, অ্যালেক্স ক্যারি, মিচেল মার্শ, মইসেস হেনরিক্স, অ্যাশটন টার্নার, ম্যাথু ওয়েড (অধিনায়ক/ উইকেটরক্ষক), অ্যাশটন আগার, বেন ম্যাকডারমট, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।