ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

ক্রিকেট

নতুন ইতিহাস গড়লেন জেমস অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জুন ১০, ২০২১
নতুন ইতিহাস গড়লেন জেমস অ্যান্ডারসন জেমস অ্যান্ডারসন/ছবি: সংগৃহীত

বার্মিংহামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নেমেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এ ম্যাচে খেলতে নেমেই ইংলিশদের জার্সিতে সবচেয়ে বেশি টেস্ট খেলার অনন্য এক রেকর্ড গড়লেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন।

লর্ডসে সিরিজের প্রথম টেস্টে খেলতে নেমে সাবেক ইংলিশ অধিনায়ক স্যার অ্যালিস্টার কুককে স্পর্শ করেছিলেন ১৮ বছর আগে লর্ডসে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া অ্যান্ডারসনের। ইংল্যান্ডের হয়ে ১৬১টি করে ম্যাচ খেলেছেন কুক। এবার তাকেও ছাড়িয়ে গেলে ইংলিশদের প্রিয় ‘জিমি’।

১৬১ টেস্টে ৬১৬ উইকেট শিকার করেছেন ৩৮ বছর বয়সী অ্যান্ডারসন, যা এই ফরম্যাটে যে কোনো পেসারের সর্বোচ্চ উইকেট। আর সবমিলিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চতুর্থ স্থানে আছেন তিনি। আর ৪ উইকেট পেলে ভারতের সাবেক স্পিনার অনিল কুম্বলেকে ছাড়িয়ে যাবেন অ্যান্ডারসন।

এছাড়া ১ হাজার প্রথম শ্রেণির উইকেট শিকার থেকে মাত্র ৬ উইকেট দূরে অ্যান্ডারসন। ২৬০ ম্যাচে তার শিকার ৯৯৪ উইকেট। ২০০৫ সালে সর্বশেষ ইংল্যান্ডের পেসার হিসেবে এমন মাইলফলক স্পর্শ করেছিলেন এন্ড্রু ক্যাডিক।  

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুন ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa