ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

ক্রিকেট

সাকিব শেরাটনে, মোস্তাফিজ সোনারগাঁওয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মে ৬, ২০২১
সাকিব শেরাটনে, মোস্তাফিজ সোনারগাঁওয়ে ভারত থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন সাকিব ও মোস্তাফিজ/ছবি: সংগৃহীত

করোনা মহামারির কারণে আইপিএলের চলতি আসর স্থগিত হয়ে গেছে। তাই ভারত থেকে দেশে ফিরে এসেছেন সাকিব আল হাসান ও সস্ত্রীক মোস্তাফিজুর রহমান।

এরইমধ্যে তাদের আলাদাভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠিয়ে দেওয়া হয়েছে।  

সাকিবের জন্য রাজধানীর গুলশানের বিলাসবহুল হোটেল 'ফোর পয়েন্টস বাই শেরাটন'-এ এবং মোস্তাফিজ দম্পতির জন্য 'সোনারগাঁও হোটেল'-এ কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে। এই দুটি বিলাসবহুল হোটেলেই তারা আগামী ১৪ দিন কাটাবেন।  

বৃহস্পতিবার (০৬ মে) বিকেলে ভারত থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন সাকিব ও মোস্তাফিজ। করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার পর থেকে তাদের দেশে ফেরার বিষয়টি আলোচনায় ছিল। আইপিএলে আলাদা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেললেও দুই একসঙ্গেই আজ দেশে ফিরেছেন।  

সাকিব-মোস্তাফিজদের জন্য কোয়ারেন্টিন নীতিমালা শিথিল করার অনুরোধ জানিয়ে সরকারকে চিঠি দিয়েছিল বিসিবি। কারণ ২৩ মে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকলে তারা প্রস্তুতির সুযোগ পাবেন না। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তর জানিয়ে দেয়, এক্ষেত্রে শিথিলতার কোনো সুযোগ নেই। কারণ করোনায় ভারতের অবস্থা এখন ভয়াবহ।  

পরিস্থিতি বিবেচনায়, বাংলাদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছে, ভারত এবং দক্ষিণ আফ্রিকা ফেরত যে কাউকেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালন করতে হবে। ফলে সাকিব ও মোস্তাফিজদের ছাড় দেওয়া হয়নি। কোয়ারেন্টিন পর্ব শেষ করেই তারা দলের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি নিতে।  

লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ২৩ মে থেকে। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ২৫ ও ২৮ মে। দিবারাত্রির সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

আরও পড়ুন- দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিনে সাকিব-মোস্তাফিজ

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ০৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa