ঢাকা, বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১, ২৩ রমজান ১৪৪২

ক্রিকেট

ভারতের করোনা যুদ্ধে ‘অক্সিজেন’ দিলেন ব্রেট লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
ভারতের করোনা যুদ্ধে ‘অক্সিজেন’ দিলেন ব্রেট লি ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি ভারত। দেশটিতে দৈনিক সংক্রমণ এখন ৩ লাখেরও বেশি।

আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে দৈনিক দুই হাজারেরও বেশি মানুষের। শ্মশানে জায়গা না থাকায় গণচিতায় জ্বলছে মরদেহ। অক্সিজেনের সংকটও প্রকট আকার ধারণ করেছে।  

ভারতের এই করোনা যুদ্ধে অনেকেই সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। এমনকি আইপিএলের বিদেশি ক্রিকেটাররাও বাদ যাচ্ছেন না। অনেকে আসর থেকে সরে দাঁড়ালেও একদিন আগেই ভারতের প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ হাজার মার্কিন ডলার অনুদান দিয়েছেন অজি পেসার প্যাট কামিন্স। এবার তাতে নাম লেখালেন তারই স্বদেশী সাবেক স্পিডস্টার ব্রেট লি।

করোনার জন্য পুরো ভারতেই অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। মূলত সেই অভাব মেটানোর জন্যই আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেন কলকাতা নাইট রাইডার্সের পেসার কামিন্স। ব্রেট লি অবশ্য অনুদান দিয়েছেন একটি ক্রিপটো রিলিফ ফান্ডে। লি’র অনুদানের পরিমাণ ১ বিটকয়েন, যার আর্থিক মূল্য প্রায় ৫৫ হাজার মার্কিন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ লাখ টাকা)। এই অর্থে ভারতের হাসপাতালগুলোর জন্য অক্সিজেনের ব্যবস্থা করা হবে। নিজের এই অনুদানের খবর এক টুইটে জানিয়েছেন লি।  

এক টুইট বিবৃতিতে ব্রেট লি লিখেছেন, ‘ভারত আমার দ্বিতীয় ঘরের মতো। পেশাদার ক্যারিয়ারে এবং অবসর গ্রহণের পরও এই দেশের মানুষের কাছ থেকে যে ভালোবাসা আমি পেয়েছি, তা আমার হৃদয়ে বিশেষ স্থান দখল করে আছে। করোনা মহামারিতে এই দেশের মানুষের দুর্বিষহ অবস্থা দেখে খুব কষ্ট লাগছে। আমি নিজেকে ভাগ্যবান মনে করছি, কারণ আমি এখানে একটা ভূমিকা রাখার মতো অবস্থানে আছি। এটা মাথায় রেখে আমি ভারতের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করার জন্য ক্রিপ্টো রিলিফকে ১ বিটকয়েন অনুদান দেওয়ার ঘোষণা দিচ্ছি। ’

তিনি আরও লিখেছেন, ‘এখনই সময় এক হওয়ার এবং অভাবীদের সাহায্যে যথাসম্ভব পাশে থাকার। এই কঠিন সময়ে যারা ঘণ্টার পর পর ঘণ্টা কাজ করে যাচ্ছেন সেই সব সম্মুখসারির যোদ্ধাদের আমি ধন্যবাদ জানাতে চাই। আমি সবাইকে অনুরোধ করছি, দয়া করে সাবধানে থাকুন, ঘরে থাকুন, হাত পরিস্কার রাখুন এবং শুধুমাত্র প্রয়োজনে বাইরে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক পরুন ও সামাজিক দূরত্ব বজায় রাখুন। গতকালকের উদ্যোগের জন্য প্যাট কামিন্সকে ধন্যবাদ। ’

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa