ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি বঞ্চিত আজহার, জেমিসনের দাপুটে বোলিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
সেঞ্চুরি বঞ্চিত আজহার, জেমিসনের দাপুটে বোলিং কাইল জেমিসনসহ অন্য নিউজিল্যান্ড বোলারদের দাপট

আজহার আলীর ব্যাটে লড়াই করল পাকিস্তান। তবে উইকেটে সংগ্রাম করতে থাকা এই ব্যাটসম্যানকে শেষ পর্যন্ত সেঞ্চুরি বঞ্চিত থেকে মাঠ ছাড়তে হয়েছে।

অপরদিকে কাইল জেমিসনসহ অন্য নিউজিল্যান্ড বোলারদের দাপটে প্রথম ইনিংসে ৩০০ ছোঁয়া হলো না পাকিস্তান।

প্রথম ইনিংসে ৮৩.৫ ওভারে ২৯৭ রানে অলআউট হয় পাকিস্তান। এরপরেই দিনের খেলা শেষ ঘোষণা করেন আম্পায়াররা।

রোববার (০৩ জানুয়ারি) ক্রাইস্টচার্চের হাগলি ওভারে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও পাকিস্তান। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে পাকিস্তান ইনিংসের দলীয় ৪ রানেই প্রথম আঘাত হানেন টিম সাউদি। ব্যক্তিগত শূন্য রানে এলবি হয়ে ফেরেন শান মাসুদ।

এরপর অবশ্য দ্বিতীয় উইকেট জুটিতে আবিদ আলী ও আজহার ৬২ রান তুলে বিপর্যয় সামাল দেন। কিন্তু ব্যক্তিগত ২৫ রানে জেমিসনের প্রথম শিকার হন আবিদ। এরপর হারিস সোহেল ও প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান ফাওয়াদ আলমকেও দ্রুত ফেরান দীর্ঘদেহী পেসার জেমিসন।

অন্যপ্রান্তে অবশ্য উইকেটে অবিচল থাকেন সাবেক অধিনায়ক আজহার। পরে পঞ্চম উইকেট জুটিতে দলনেতা মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ৮৮ রানের পার্টনারশিপ গড়েন। দারুণ ইনিংস খেলার পথে ৭১ বলে ৬১ করে বিদায় নেন রিজওয়ান। তাকে ও ফাহিম আশরাফকে (৪৮) বিদায় করে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ৫ উইকেট দখল করেন জেমিসন।

সতীর্থদের আসা-যাওয়া দেখতে থাকা আজহারও একসময় পা পিছনে পড়েন। ক্যারিয়ারের ১৮তম শতক থেকে বঞ্চিত হন। ম্যাট হেনরির বলে আউট হওয়ার আগে তিনি ১৭২ বলে ৯৩ রান করেন। তার ইনিংসটি ছিল ১২টি চারে সাজানো। দলের হয়ে এছাড়া ৩৪ করেন জাফর গোহার।

কিউই বোলারদের মধ্যে জেমিসন ২১ ওভারে ৮ মেডেন ও ৬৯ রানের বিনিময়ে ৫টি উইকেট তুলে নেন। দুটি উইকেট করে ভাগ করে নেন দুই অভিজ্ঞ পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। হেনরি পান একটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।