ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন বছরে সবার মুখে হাসি ফোটাতে চান মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
নতুন বছরে সবার মুখে হাসি ফোটাতে চান মুশফিক মুশফিকুর রহিম/ফাইল ছবি

বিভীষিকাময় ২০২০ সাল বিদায় নিয়েছে। আশার আলো নিয়ে হাজির হয়েছে নতুন বছর।

আর এই নতুন বছরকে ঘিরে নতুন পরিকল্পনা সাজাচ্ছেন ক্রিকেটাররা। এই যেমন মুশফিকুর রহিম। এই অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান শিগগিরই বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নামতে চান। নতুন বছরে মাঠে নেমে সমর্থকদের মুখে হাসি ফোটানো তার অন্যতম লক্ষ্য বলেও জানিয়েছেন তিনি।  

করোনা মহামারির কারণে গত বছর দেশের ক্রিকেট একপ্রকার স্থগিত হয়ে পড়েছিল। ফলে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ খুব কমই পেয়েছেন মুশফিক। তবে মহামারি শুরুর আগে জাতীয় দলের জার্সিতে জিম্বাবুয়ের বিপক্ষে এক টেস্ট খেলে ডাবল সেঞ্চুরির দেখা পান এই ডানহাতি ব্যাটসম্যান। একইসঙ্গে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমাও নিজের দখলে নিয়েছেন তিনি।  

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাটিতে একমাত্র টেস্টে ওই ডাবল সেঞ্চুরি ছাড়া একই দলের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজে একটি ফিফটি করেছিলেন মুশফিক। জিম্ববুয়ের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলে একটিতে করেন ১৭ রান, অন্যটিতে ব্যাটিংয়েই নামার সুযোগ হয়নি। এরপর দীর্ঘ বিরতি। যদিও কিছুদিন আগেই প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলেছেন তিনি। কিন্তু জাতীয় দলের হয়ে মাঠে নামা হয় না বহুদিন। স্বাভাবিকভাবেই জাতীয় দলের জার্সিতে ফেরার তাড়না অনুভব করছেন তিনি।  

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে নতুন বছরের লক্ষ্য ও উদ্দেশ্য জানিয়েছেন মুশফিক। এক শুভেচ্ছাবার্তায় ৩৩ বছর বয়সী মুশি লিখেছেন, ‘আরও একটা বছর চলে যাচ্ছে, আলহামদুলিল্লাহ, সর্বশক্তিমান আল্লাহ আমাদের সবাইকে নিরাপদে ও সুস্বাস্থ্যে রেখেছেন। আমরা জানি ২০২০ সাল অনেকেরই চরম দুর্দশায় কেটেছে। একই সঙ্গে বছরটা আমাদের শিখিয়েছে জীবনের অনেক ছোট ব্যাপারে নতুন করে চিন্তা করতে, যেগুলো আমরা হয়তো চিন্তাই করতাম না। নতুন বছরে যেন আমরা নিজেদের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে নিজেদের আরও ভালো মানুষ হিসেবে তৈরি করতে পারি। জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামতে তর সইছে না আমার। আশা করি সবার মুখে হাসি এনে দিতে পারব ইনশাআল্লাহ। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। ’

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল লিখেছেন, '‘সৃষ্টিকর্তার রহমত সব সময় আপনাদের সঙ্গে থাকুক। এই আগামী বছরে সবার সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করি। ’

তামিম ও মুশফিক ছাড়াও নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন সাকিব আল হাসান, সাব্বির রহমান, তাসকিন আহমেদসহ জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।