ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

এপ্রিলে শ্রীলঙ্কা সফর নিয়ে চিন্তা করছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এপ্রিলে শ্রীলঙ্কা সফর নিয়ে চিন্তা করছে বাংলাদেশ

স্থগিত হয়ে যাওয়া শ্রীলঙ্কা সফর নিয়ে নতুন করে ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এনিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সুজন জানিয়েছেন, আসছে বছরের এপ্রিলে এই সফরের কথা চিন্তা করছে বোর্ড।

সম্প্রতি ২০২০ সালে স্থগিত হয়ে যাওয়া সফরের ব্যাপারে অবশ্য দুদেশের ক্রিকেট বোর্ডই আলোচনায় বসেছে। তবে পরবর্তী সফরে দুই টেস্ট ও সীমিত ওভারের কয়েকটি ম্যাচ নিয়ে আলোচলা চলছে।

২০২০ সালের জুলাইয়ে মূলত তিন ম্যাচের টেস্ট সিরিজের সূচি ছিল বাংলাদেশের। তবে করোনা ভাইরাস মহামারির কারণে সেটি স্থগিত হয়ে যায়। পরবর্তীতে ২৪ অক্টোবর প্রথম টেস্টে সূচি ধরে সফর ঠিক করা হয়। কিন্তু লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৪ দিনের কোয়ারেন্টিনসহ আরও অনেক নিয়মের বেড়াজালে সেই সফরটি আর হয়নি।

এ ব্যাপারে সুজন বলেন, ‘আগামী এপ্রিলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নসশিপের অংশ হিসেবে দুই ম্যাচের টেস্টের ব্যাপারে চেষ্টা করছি। আমাদের বুঝতে হবে এখানে কোয়ারেন্টিন ইস্যু রয়েছে, তাই কিছু বিষয় মেনেই পরিকল্পনা করতে হবে। যদি সময় পাওয়া যায়, তবে আমরা সীমিত ওভারের কিছু ম্যাচ খেলতে চাইব। ’

করোনা বিরতির পর আসছে জানুয়ারিতে বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে। যেখানে ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে নামবে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।