ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

পাকিস্তান ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
পাকিস্তান ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তান দলের নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন দেশটির সাবেক ব্যাটসম্যান ও নর্দানের হেড কোচ মোহাম্মদ ওয়াসিম। তবে চলমান কায়েদ-ই-আজম ট্রফির শেষ পর্যন্ত তিনি নর্দানের কোচ হিসেবে থাকবেন।

মোহাম্মদ ওয়াসিমের প্রধান নির্বাচক হিসেবে প্রথম দায়িত্ব শুরু হবে আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ দিয়ে।

এর আগে মিসবাহ-উল-হক প্রধান নির্বাচক হিসেবে সরে দাঁড়ানোর পর তিন সপ্তাহের মতো ফাঁকা ছিল এই পদটি। গত এক বছর পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হেড কোচের পাশাপাশি প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন মিসবাহ। তবে দেশটির চলমান নিউজিল্যান্ড সফরের আগেই একটি পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ফলে গত ৩০ নভেম্বর অফিসিয়ালি সরে দাঁড়ান।

এতদিন প্রধান নির্বাচকের দায়িত্বে অন্তবর্তীকালীন হিসেবে ছিলেন মোহাম্মদ আকরাম।

এদিকে ৪৩ বছর বয়সী ওয়াসিম এনিয়ে দ্বিতীয়বারের মতো নর্দান ক্রিকেটের হোড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। গত মৌসুমে তার অধীনে দলটি ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ জিতেছিল ও কায়েদ-ই-আজম ট্রফিতে রানার্সআপ হয়েছিল। আর এই মৌসুমে আট রাউন্ড শেষে দ্বিতীয়স্থানে রয়েছে। ইতোমধ্যো পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, মৌসুম শেষেই তিনি জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

ওয়াসিম জাতীয় দলের হয়ে ১৯৯৬ থেকে ২০০০ পর্যন্ত খেলেছিলেন। এসময় ১৮ টেস্টে ৭৮৩ রান করেছিলেন। যেখানে অভিষেকেই ছিল সেঞ্চুরি। আর ২৫ ওয়ানডেতে তার ব্যাট থেকে ৫৪৩ রান আসে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa