ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে রাজশাহীর দরকার ১৭৬ রান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে রাজশাহীর দরকার ১৭৬ রান লিটন দাস ও সৌম্য সরকারের অর্শতকে ৪ উইকেটে ১৭৫ রান করেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে মিনিস্টার গ্রুপ রাজশাহীর দরকার ১৭৬ রান। শনিবার (১২ ডিসেম্বের) দিনের প্রথম ম্যাচে রাজশাহীর বিপক্ষে লিটন দাস ও সৌম্য সরকারের অর্শতকে ৪ উইকেটে ১৭৫ রান করেছে গাজী গ্রুপ চট্টগ্রাম।

ফলে রাজশাহীর সামনে ১৭৬ রানের টার্গেট দাঁড়ায়।

মিরপুরে টস হেরে ব্যাট করেত নেমে চট্টগ্রামকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। রাজশাহীর বোলারদের বেশ ভালো ভাবেই খেলতে থাকেন তারা। শতরানের জুটি গড়েন লিটন-সৌম্য। দুজনেই তুলে নেন অর্ধশতক। প্রথমে ৪০ বলে অর্ধশতক তুলে নেন সৌম্য। এরপর ৩৮ বল অর্ধশতক তুলে নেন লিটন।

দলীয় ১২২ রানের মাথায় সৌম্য ৪৮ বলে ৬৩ রান করে আউট হন। ৩টি চার ও ৩টি ছয়ের মারে সাজানো ছিল সৌম্যের ইনিংস। এরপর দলীয় ১২৬ রানের মাথায় লিটন ৪৩ বলে ৫৫ রানে আউট হন। । লিটনের ইনিংস ৫টি চার ও ১টি ছয়ের মারে সাজানো ছিল।

এরপর আর কোনো ব্যাটসম্যান অবশ্য নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি। শামসুর রহমানের অপরাজিত ১৭ বলে ২৯ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান করে চট্টগ্রাম।

রাজশাজীর আনিসুল ইসলাম ইমন ২টি এবং মোহাম্মদ সাইফউদ্দিন ও রেজাউর রহমান রাজা ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।