ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

নিকোলসের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
নিকোলসের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড সেঞ্চুরির পর দর্শকদের অভিনন্দনের জবাবে ব্যাট তুলে ধরেন নিকোলস/ছবি: সংগৃহীত

 শুরুটা তেমন আহামরি না হলেও হেনরি নিকোলসের সেঞ্চুরিতে ওয়েলিংটন টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিল নিউজিল্যান্ড।  

শুক্রবার (১১ ডিসেম্বর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিং করতে নামে নিউজিল্যান্ড।

প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করেছে কিউইরা।  

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ক্যারিবীয় বোলারদের দাপটে শুরুটা তেমন ভালো হয়নি কিউইদের। দলীয় ৭৩ রানেই বিদায় নেন স্বাগতিকদের তিন ব্যাটসম্যান। তবে সেখান থেকে ঘুরে দাঁড়ানোর শুরু উইল ইয়ং ও নিকোলসের।  

৪৩ রান করে শ্যানন গ্যাব্রিয়েলের শিকার হয়ে ইয়ং বিদায় নিলে ভাঙে তাদের ৭০ রানের জুটি। এরপর ব্রাডলি-জন ওয়াটলিং ৩০ রান যোগ আলজারি জোসেফের বলে বোল্ড হয়ে ফেরেন। তবে অন্যপ্রান্তে অটল থাকেন নিকোলস। তাকে যোগ্য সঙ্গ দেন ডেরিল মিচেল।

দিনের শেষদিকে চেমার হোল্ডারের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন মিচেল। এই লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৪২ রানের ইনিংস। অপরদিকে নিজের পঞ্চম টেস্ট সেঞ্চুরি তুলে নেন নিকোলস। দিনশেষে ১১৭ রান নিয়ে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এই ইনিংস গড়ার পথে তিনি ১৫ চার ও ১ ছক্কা হাঁকিয়েছেন।  ১ রান নিয়ে সঙ্গ দিচ্ছেন কাইল জেমিয়েসন।

বল হাতে ক্যারিবীয় পেসার গ্যাব্রিয়েল তুলে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট গেছে হোল্ডারের দখলে। বাকি উইকেট জোসেফের।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa