ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ১২ রানে জিতে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া। এর আগে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছিল ভারত।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) সিডনিতে প্রথমে ব্যাট করা অজিরা ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৭৪ করতে সমর্থ হয় সফরকারী ভারত।

১৮৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় শূন্য রানেই অবশ্য ওপেনার লোকেল রাহুলকে হারায় ভারত। স্টিভেন স্মিথের ক্যাচে গ্লেন ম্যাক্সওয়েল তাকে ফেরান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৭৪ রান তুলে বিপর্যয় ভালোই সামাল দেন শিখর ধাওয়ান ও বিরাট কোহলি। কিন্তু ২১ বলে ব্যক্তিগত ২৮ করে মিচেল সোয়েপসনের শিকার হন ধাওয়ান।

উইকেটে অন্যদের আসা-যাওয়ার মিছিলে অবশ্য অবিচল থাকেন অধিনায়ক কোহলি। কিন্তু দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে শেষ পর্যন্ত আন্দ্রে টাইয়ের বলে ব্যক্তিগত ৮৫ রানের বিদায় নেন। ৬১ বলে তিনি ৪টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজান। শেষদিকে হার্দিক পান্ডিয়া (২০) ও শার্দুল ঠাকুর (১৭) কিছুটা চেষ্টা করলেও সফল হননি।

অজি বোলারদের মধ্যে স্পিনার সোয়েপসন ৩ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার ছিলেন। এছাড়া একটি করে উইকেট পান ম্যাক্সওয়েল, শন অ্যাবোট, টাই ও অ্যাডাম জাম্পা।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার ম্যাথিউ ওয়েড ও ম্যাক্সওয়েলের ঝড়ো হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহের দেখা পায় স্বাগতিকরা। ওয়েড ৫৩ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৮০ রানের দারুণ একটি ইনিংস খেলেন। আর সীমিত ওভারের টানা দুই সিরিজের অসাধারণ ব্যাট করা ম্যাক্সওয়েল ৩৬ বলে সমান তিনটি চার ও ছক্কায় ৫৪ করেন। এছাড়া স্মিথের ব্যাট থেকে ২৪ রান আসে।

ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর ২টি উইকেট লাভ করেন। আর টি নটরাজন ও ঠাকুর একটি করে উইকেট ভাগ করে নেন।

দারুণ বল করে ম্যাচ সেরার পুরস্কার পান মিচেল সোয়েপসন। আর পুরো সিরিজে দুর্দান্ত খেলার সুবাদে টুর্নামেন্ট সেরা হয়েছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।