ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শান্তর রেকর্ড সেঞ্চুরিতে রাজশাহীর সংগ্রহ ২২০

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
শান্তর রেকর্ড সেঞ্চুরিতে রাজশাহীর সংগ্রহ ২২০ টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরিয়ান শান্ত। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নাজমুল হোসেন শান্তর প্রথম সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ২২০ রানের পাহাড়সম সংগ্রহ করেছে মিনিস্টার রাজশাহী। ফরচুন বরিশাল বোলারদের কাঁদিয়ে আসরের প্রথম তিন অঙ্কের ম্যাজিক ফিগার তুলে নেন রাজশাহী অধিনায়ক শান্ত।

টুর্নামেন্টে এটি এখন পর্যন্ত কোনো দলীয় সর্বোচ্চ স্কোর।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় দু’দল। যেখানে টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বরিশাল অধিনায়ক তামিম ইকবাল।

তবে তামিমের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন রাজশাহীর দুই ওপেনার শান্ত ও আমিনুল ইসলাম ইমন। উদ্বোধনী জুটিতে তারা ১২.২ ওভারে ১৩১ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু আমিনুল ৬৯ রানে ফিরে গেলেও উইকেটে অবিচল থাকেন শান্ত। আমিনুল ৩৯ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে সুমন খানের বলে ফেরেন।

দলের পরের ব্যাটসম্যানরা অবশ্য নিজেদের সেভাবে আর মেলে ধরতে পারেননি। কিন্তু একাই টেনে নেন শান্ত। দলকে সামনের থেকে নেতৃত্ব দিয়ে তুলে নেন রেকর্ড সেঞ্চুরি। ৯৬ রান থেকে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরির দেখা পান এই বাঁহাতি। সেঞ্চুরি পূরণ করেন ৫২ বলে। কামরুল ইসলাম রাব্বির ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৫৫ বলে ৪টি চার ও ১১টি ছক্কায় ১০৯ করেন তিনি।

কামরুল ইসলাম রাব্বি শেষ ওভারে দারুণভাবে ঘুরে দাঁড়ান। সেই ওভারেই হ্যাটট্রিকসহ তিনি ৪টি উইকেট তুলে নেন। এছাড়া সুমন খান ২টি উইকেট লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।