ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সিরাজ ও অন্য বোলারদের দাপটে উড়ে গেল কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
সিরাজ ও অন্য বোলারদের দাপটে উড়ে গেল কলকাতা

৪ ওভারে দুটি মেডেন, রান খরচ করেছেন মাত্র ৮, উইকেটও নিয়েছেন ৩টি। যেখানে মোহাম্মদ সিরাজের ইকোনোমি রেট ২।

ডানহাতি এই পেসারের দুর্দান্ত বোলিং ও অন্য বোলারদের দাপটে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে শ্রেফ উড়ে গেল কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলের ৩৯তম ম্যাচে কলকাতাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় ব্যাঙ্গালুরু। যেখানে প্রথমে ব্যাট করা কলকাতা নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান করতে পারে। জবাবে ১৩.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৫ করে জয়ের বন্দরে পৌঁছে যায় বিরাট কোহলির দল।

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতার ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিল। দলীয় ৩ রানে ওপেনার শুবমান গিল নভদীপ সাইনির বলে ক্রিস মরিসকে ক্যাচ দিয়ে ফেরেন। এরপরেই মূলত শুরু হয় সিরাজ তাণ্ডব। একে একে পরের তিন ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠি, নিতিশ রানা ও টম ব্যান্টনকে ফেরান তিনি।

মাঝে দারুণ ইকোনোমিতে দিনেশ কার্তিক ও প্যাট কামিন্সকে ফেরান স্পিনার যুজভেন্দ্র চাহাল। তবে এর মাঝে ৩৪ বলে ৩০ রানের ইনিংস খেলে দলের কিছুটা বিপর্যয় সামাল দেন অধিনায়ক ইয়ন মরগান। তবে ওয়াশিংটন সুন্দরের বলে তিনি বিদায় নিলে কলকাতার স্কোর একশ’ও পার হয়নি। মজার ব্যাপার দলের দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন ৯ নাম্বারে নামা লোকি ফার্গুসন।

৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরুর দুই ওপেনার দেবদূত পাদিক্কাল ও অ্যারন ফিঞ্চ ৪৬ রানের জুটি গড়েন। পাদিক্কাল ১৭ বলে ২৫ রানে রানআউট হন। ব্যক্তিগত ১৬ রানে বিদায় নেন ফিঞ্চ। তবে এরপর গুরকিৃত সিংয় (২১) ও এবি ডি ভিলিয়ার্সের (১৮) অপরাজিত ব্যাটে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ব্যাঙ্গালুরু।

দারুণ বল করা মোহাম্মদ সিরাজ ম্যাচ সেরা নির্বাচিত হন।

এদিকে এ জয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে হটিয়ে পয়েন্ট টেবিলে দুই নাম্বারে চলে আসলো ব্যাঙ্গালুরু। ১০ ম্যাচে ৭ জয় ও ৩ হারে ১৪ পয়েন্ট তাদের। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটে শীর্ষে দিল্লি ক্যাপিটালস।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।