ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাবেক ক্রিকেটার এ এস এম ফারুক আর নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
সাবেক ক্রিকেটার এ এস এম ফারুক আর নেই বাংলাদেশের সাবেক ক্রিকেটার এ এস এম ফারুক/ছবি: সংগৃহীত

সাবেক ক্রিকেটার ও জাতীয় দলের সাবেক ম্যানেজার এ এস এম ফারুক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বুধবার (১৬ সেপ্টেম্বর) রাত ৯টায় হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি।  

কিছুদিন আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা বিসিবির নিরাপত্তা বিভাগের প্রধান হোসেন ইমারের ভগ্নিপতি এ এস এম ফারুক।

১৯৭৭ সালে ঢাকায় এমসিসির বিপক্ষে বাংলাদেশ দলের আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার সেই ঐতিহাসিক ম্যাচের দলে ছিলেন ফারুক। এরপর ১৯৭৯ সালে আইসিসি ট্রফির প্রাথমিক দলেও ছিলেন তিনি। যদিও চূড়ান্ত দলে সুযোগ হয়নি তার। তবে ক্লাব ফুটবলে মোহামেডানের অধিনায়ক ছিলেন তিনি। পরে এই ক্লাবের সংগঠক হিসেবে যুক্ত ছিলেন তিনি।

খেলোয়াড়ি জীবন শেষে সত্তরের দশকের শেষদিকে ম্যানেজার এবং সংগঠক হিসেবে পরিচিতি পান ফারুক। ২০০৩ বিশ্বকাপে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও যুবাদের ম্যানেজার ছিলেন। বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান হিসেবেও কাজ করেছেন তিনি।

এ এস এম ফারুকের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।