ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

ক্রিকেট

দীর্ঘদিন পর অনুশীলনটাকে চ্যালেঞ্জিং মনে হচ্ছে মুমিনুলের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
দীর্ঘদিন পর অনুশীলনটাকে চ্যালেঞ্জিং মনে হচ্ছে মুমিনুলের অনুশীলনে মুমিনুল/ছবি: শোয়েব মিথুন

করোনার কারণে দীর্ঘ চার মাসের বেশি সময় ধরে দেশের সব ধরনের ক্রিকেট কার্যক্রম বন্ধ ছিল। তবে ঈদের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটারদের জন্য ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করে দেয়।

ঈদের পর দ্বিতীয় ধাপে ক্রিকেটারদের অনুশীলনের জন্য মিরপুরের হোম অব ক্রিকেট খুলে দেয় বিসিবি। এই অনুশীলনে যোগ দিয়েছেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দীর্ঘ সময় পর অনুশীলনে নেমে অনুশীলনটাকে বেশ কঠিন মনে হয়েছে টেস্ট অধিনায়কের কাছে।

শনিবার (০৮ আগস্ট) মিরপুরে অনুশীলন শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন মুমিনুল। ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলার পর আর মিরপুরে আসেননি তিনি। লকডাউনের পর থেকে বাসায় সময় কাটিয়েছেন মুমিনুল। মিরপুরে এসে ব্যাটিং, রানিং ও জিম সবকিছুই করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তাই অনুশীলনটাকে বেশ চ্যালেঞ্জিং মনে হয়েছে টেস্ট অধিনায়কের কাছে।

মুমিনুল বলেন, 'অনেকদিন পর অবশ্যই ক্রিকেটে ফিরতে পারছি আলহামদুলিল্লাহ, খুব ভালো লাগছে। আমার কাছে প্রথম থেকে সবকিছু নতুন নতুন লাগছে। মানিয়ে নিতে একটু সময় লাগবে, হয়তো দুই-তিন দিন বা চার-পাঁচ দিন। আশা করি খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে পারবো। জিনিসটা অনেকদিন ধরে বাইরে ছিলাম মিস করছিলাম। শুরু করতে পেরেছি বলে অবশ্যই ভালো লাগছে। '

দীর্ঘ সময় ক্রিকেট থেকে বাইরে থাকায় ক্রিকেটটাকে বেশ মিস করেছেন টাইগারদের টেস্ট দলপতি। তবে শ্রীলঙ্কা সফর নিয়ে বেশ আশাবাদী মুমিনুল। তাই প্রস্তুতিটা বেশ ভালভাবেই নিতে চান তিনি।

মুমিনুল বলেন, 'যেহেতু চার পাঁচ মাস বাইরে ছিলাম অবশ্যই মিস করেছি ক্রিকেট। আপনারা দেখছেন বিশ্বের অন্যান্য দেশগুলো ক্রিকেটে ফিরছে, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ। দেখে অবশ্যই খারাপ লাগে, মিস করি। আমরাও আস্তে আস্তে ক্রিকেটে ফেরার চেষ্টা করছি। দেখি, সামনে হয়তো আমাদের টেস্ট ম্যাচ আছে। এ কারণে আমরা খুব ভালো একটা প্রস্তুতি নিব ইনশাআল্লাহ। ভালো শুরু করতে পারবো আশা করি। '

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa