ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

ক্রিকেট

আর্মির শক্তি বাড়াতে প্রয়োজনে ঘাস খেতে চান শোয়েব আখতার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
আর্মির শক্তি বাড়াতে প্রয়োজনে ঘাস খেতে চান শোয়েব আখতার! ছবি: সংগৃহীত

ক্রিকেট পিচে গতি আর বাউন্স মিলিয়ে ভয়ংকর সব ডেলিভারিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরিয়ে দিতেন শোয়েব আখতার। ক্রিকেটকে বিদায় বলার পর এখন মাঠের বাইরেও বাউন্স মারতে শুরু করেছেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার।

তবে এই বাউন্স বলের নয়, কথার।  

পাকিস্তানের সেনাবাহিনীর বাজেট বৃদ্ধি করতে প্রয়োজনে এবার নিজে ঘাস খেতেও রাজি বলে রীতিমত ফুলটস ছুড়েছেন শোয়েব আখতার। দেশটির একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেন, ‘আল্লাহ্ যদি আমার হাতে কখনো ক্ষমতা তুলে দেন, আমি নিজে ঘাস খাবো কিন্তু সেনাবাহিনীর বাজেট বৃদ্ধি করব। ’

পাকিস্তানে সামরিক ও বেসামরিক ব্যবস্থাপনার মধ্যে কখনোই সেভাবে স্বাভাবিক সম্পর্ক স্থাপিত হয়নি। বেসামরিক প্রশাসনে বারবার সামরিক হস্তক্ষেপের ঘটনা ঘটে দেশটিতে। বিষয়টা ঠিক বোধগম্য হচ্ছে না শোয়েবের।  

একসময়ের দাপুটে ফাস্ট বোলার বলেন, ‘(ক্ষমতা পেলে) আমি আমার আর্মি প্রধানকে নিয়ে বসব এবং সিদ্ধান্ত নেব। যদি বাজেট থাকে ২০ শতাংশ, আমি সেটাকে ৬০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেব। আমরা যদি একজন আরেকজনকে অপমান করি, তাহলে ক্ষতি হয় দুই পক্ষেরই। ’

সাক্ষাৎকারে শোয়েব আখতার দাবি করেন, দেশের জন্য বুলেট হজম করতেও রাজি ছিলেন তিনি এবং ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধে অংশ নেওয়ার জন্য নাকি কাউন্টি ক্রিকেটের অফারও ফিরিয়ে দিয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa