ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

আফ্রিদির কন্যার জন্য নাম প্রস্তাব করলেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
আফ্রিদির কন্যার জন্য নাম প্রস্তাব করলেন রশিদ খান .

সদ্যই পঞ্চম কন্যা সন্তানের বাবা হয়েছেন শহীদ আফ্রিদি। এর আগে তিনি ও তার সহধর্মিণী নাদিয়া আরও চার কন্যা সন্তানের মুখ দেখেছেন। পাকিস্তানের সাবেক অধিনায়ক এই সুসংবাদ টুইটারের মাধ্যমে সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন। ভক্তরাও তাকে শুভেচ্ছার বন্যায় ভাসিয়েছেন।

এই মুহূর্তে সদ্য ভূমিষ্ঠ কন্যা সন্তানের জন্য ভালো একটা নাম খুঁজছেন আফ্রিদি। আর এজন্য তার পছন্দ ইংরেজি ‘এ’ আদ্যক্ষরের কোনো নাম।

কারণ এর আগে তার বাকি চার কন্যার নামও ‘এ’ আদ্যক্ষরে রেখেছেন তিনি। তার বাকি চার সন্তানের নাম যথাক্রমে আকসা, আনশা, আজওয়া এবং আসমারা। নামকরণের এই ‘ঐতিহ্য’ ধরে রাখতে চান তিনি।  

ইন্সটাগ্রামে আফ্রিদি একটি ছবি পোস্ট করেন। যেখানে পাঁচ মেয়ের সঙ্গে হসি মুখে দাঁড়িয়ে থাকতে দেখা যায় বুম বুম খ্যাত তারকাকে। ক্যাপশনে আফ্রিদি লিখেন, সর্বশক্তিমানের অসীম দয়া ও করুণা আমার ওপর.... ইতোমধ্যে ৪টি অসাধারণ কন্যা আমাকে দেওয়া হয়েছে, আর এখন আমি পঞ্চমটির আশীর্বাদ পেয়েছি। আমার শুভাকাঙ্ক্ষীদের সাথে এই সুসংবাদটি ভাগ করে নিতে চাচ্ছি। ’

আফ্রিদির টুইটের জবাব দিয়েছেন রশিদ খান। এরপর আরেকটি টুইটে আফ্রিদি কন্যা সন্তানের জন্য নাম আহ্বান করে লেখেন, “এটা আমার ভক্তদের জন্য: আপনারা দেখতেই পাচ্ছেন আমার কন্যাদের নাম রাখার ক্ষেত্রে ‘এ’ আদ্যক্ষরের একটা প্রচলন আছে। আমাদের নতুন অতিথির জন্য ‘এ’ আদ্যক্ষরের নাম প্রস্তাব করতে পারেন। বিজয়ীকে পুরস্কৃত করা হবে! নাম পাঠাতে থাকুন!”

আফ্রিদির আহবানে সাড়া দিয়ে তার বহু ভক্ত নাম প্রস্তাব করেছেন এবং এখনও করছেন। তবে সবাইকে অবাক করে দিয়ে ‘সুন্দর’ একটি নাম প্রস্তাব করেছেন আফগান অধিনায়ক রশিদ খান। আফ্রিদির টুইটের জবাবে তারকা লেগ স্পিনার নাম ও নামের অর্থ লিখে পাঠিয়েছেন। তিনি লিখেছেন, ‘আফরিন। মানে সাহসী। ’

ক’দিন পরেই ৪০ বছরে পা রাখা আফ্রিদি ২০১৮ সালে শেষবারের মতো পাকিস্তানের জার্সিতে খেলেছেন। তবে বর্তমানে তিনি বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে বেড়াচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa