ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

বড় বাঁচা বেঁচে গেলেন উমর আকমল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
বড় বাঁচা বেঁচে গেলেন উমর আকমল উমর আকমল

কপাল ভালো বলতে হবে উমর আকমলের। নিষিদ্ধ হওয়া থেকে বেঁচে গেছেন পাকিস্তানি ব্যাটসম্যান। যে কাণ্ড ঘটিয়ে বসেছিলেন তার জন্য নিশ্চিত শাস্তি ভোগ করতে হতো তাকে।

গত মাসের ঘটনা। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ ও পাকিস্তান সুপার লিগকে (পিএসএল) সামনে রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের ঘরোয়া ও কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের ডেকেছিল ফিটনেস পরীক্ষার জন্য।

 

কিন্তু ঘরোয়া ক্রিকেটে রান করে ফের জাতীয় দলে আসার আভাস দিলেও ফিটনেস টেস্ট উৎরাতে পারেননি উমর। শরীরের অতিরিক্ত মেদ পরীক্ষায় অকৃতকার্য হন তিনি। স্বাভাবিকভাবে ব্যাপারটিতে খুশি হতে পারেননি উমর।

এমনিতে দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে ২৯ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তার মধ্যে ফিটনেস টেস্টে অকৃতকার্য উমর ট্রেইনারের ওপর রেগে যান।

ট্রেইনার উমরের এমন কাণ্ড দেখে সরাসরি অভিযোগ করেন পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হককে। পরে পাকিস্তানি তারকার বিষয়ে তদন্তে বসে বোর্ড।

তবে অবশেষে নির্দোষ প্রমাণিত হয়েছেন উমর। বোর্ড জানায়, দুজনের ভুল বোঝাবুঝি হয়েছে। পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘উমর আকমল এই ঘটনার জন্য অনুতপ্ত এবং পিসিবি তাকে শাসিয়ে দিয়েছে যাতে সিনিয়র ক্রিকেটার হিসেবে সে তার দায়িত্ব পালন করে। ’

পিসিবি আরও জানায়, ‘ব্যাপারটি এখন বন্ধ হয়েছে। পিসিবি এবং উমর আকমল এ বিষয়ে আর কোনো মন্তব্য করবে না। ’

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা উমর শেষ আন্তর্জাতিক টেস্ট খেলেছেন ২০১১ সালের সেপ্টেম্বরে। শেষ ওয়ানডে খেলেছেন গত বছরের মার্চে। গত অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরেছিলেন তিনি। কিন্তু উমরের ফেরাটা স্মরণীয় হতে দেয়নি লঙ্কানরা।

বাংলাদেম সময়: ১৫১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa