ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

এবার নাটকীয় জয়ে সমতায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এবার নাটকীয় জয়ে সমতায় ইংল্যান্ড ছবি:সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজে রোমাঞ্চ শেষই হচ্ছে না। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে এক রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছিল প্রোটিয়ারা। এবার দ্বিতীয় টি-টোয়েন্টি প্রতিশোধ নিল ইংলিশরা। টম কারানের শেষ ওভারের জাদুতে ২ রানের নাটকীয় জয়ে সিরিজে সমতায় ফিরল সফরকারীরা।

ডারবানে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২০৪ রান করে। জবাবে জয়ের জন্য শেষ ওভারে ১৫ রান দরকার হলে ১২ রান করতে পারে দ.আফ্রিকা।

টম কারান শেষ দুই বলে দুই উইকেট তুলে জয় নিশ্চিত করেন।

২০৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য দারুণ করে স্বাগতিক দ.আফ্রিকা। ৭.৫ ওভারেই ৯২ রান তোলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। ৩১ রান করেন বাভুমা। তবে মার্ক উডের বলে দুই ওপেনারকেই হারায় দলটি। ২২ বলে ঝড়ো ৬৫ রান করেন অধিনায়ক ডি কক। তিনি ২ চারের পাশাপাশি ৮টি ছক্কা হাঁকান।

শেষদিকে রাসি ভ্যান ডার ডুসেনের অপরাজিত ৪৩ ও ডোয়োইন প্রিটোরিয়াসের ২৫ রান প্রোটিয়াদের জয়ের খুব কাছে নিয়ে গেলেও কারানের শেষ দুই বলে সব শেষ হয়ে যায়।

কারান, ক্রিস জর্ডান ও উড ইংলিশদের হয়ে দুটি করে উইকেট পান। এছাড়া বেন স্টোকস একটি উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের হয়ে কোনো ব্যাটসম্যান হাফসেঞ্চুরি না করলেও জেসন রয়, জনি বেয়ারস্টো, ইয়ন মরগান, বেন স্টোকস ও মঈন আলীর মাঝারিমানের ইনিংসে ভর করে বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড। সর্বোচ্চ ৩০ বলে ৪৭ করেন স্টোকস। ২৯ বলে ৪০ রান করেন রয়। তবে শেষ দিকে মঈন আলীর ১১ বলে ৩৯ রানের ইনিংস তাদের দলীয় সংগ্রহ ২০০ পার করে দেয়।

প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি সর্বোচ্চ ৩টি উইকেট পান। আন্দিলে ফেলুকায়ো ২ উইকেট দখল করেন।

ঝড়ো ইনিংসের সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন মঈন আলী।

আগামী ১৬ ফেব্রুয়ারি সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa