ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তামিমের ইনিংসটা অসাধারণ ছিল: বাশার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
তামিমের ইনিংসটা অসাধারণ ছিল: বাশার হাবিবুল বাশার সুমন-ফাইল ফটো

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের রেকর্ডটা পরিবর্তন করে দিয়েছেন বাংলাদশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করেছেন। সর্বোচ্চ ব্যক্তিগত রানের (৩৩৪) ইসিংসের রেকর্ডটাও নিজের করে নিয়েছেন। এতদিন এটার মালিক ছিলেন রকিবুল হাসান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার সুমন তামিম ইকবালের এই ইনিংসের প্রশংসা করেছেন। তিনি তামিমের দীর্ঘক্ষণ ব্যাটিং করাটাকে ইতিবাচক হিসেবে দেখছেন।

রোববার (০২ ফেব্রুয়ারি) সাংবাদিকদের একথা জানান তিনি।

বিসিবির এই নির্বাচক বলেন, ‘তামিমের ইনিংসটা অসাধারণ। তামিমের ব্যাটিং নিয়েতো নতুন করে বলার কিছু নেই। যেটা সবচেয়ে দেখার বিষয় ছিল এই ম্যাচে, আমি প্রথম দিন থেকে ওর ব্যাটিং দেখেছি। ব্যাট করার আগ্রহটা। যারা আন্তর্জাতিক ক্রিকেট খেলে তাদের ঘরোয়াতে আসলে লম্বা সময় ব্যাট করার প্যাশনটা থাকে না। আন্তর্জাতিক ক্রিকেটে এত লম্বা সময় ব্যাট করা আরোও কঠিন। ’

তিনি আরও বলেন, ‘প্যাশনটা এখান থেকে নিয়ে যেতে হবে। সে যেভাবে ব্যাট করেছে এ জায়গায় তামিম ফুল মার্কস পাচ্ছে। অবশ্যই ৩০০ এর বেশি করা অনেক বর ব্যাপার। আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ সে যত সময় নিয়ে ব্যাট করেছে সেটা। এতক্ষণ সময় ধরে আন্তর্জাতিক ম্যাচেও ব্যাট করলে ২০০-২৫০ রান হয়ে যাবে। কিন্তু ওর যে আগ্রহটা এতক্ষণ ব্যাট করার আমার কাছে সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। ’

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।