ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সালমাদের লক্ষ্য বিশ্বকাপে ‘প্রথম’ জয়

স্পেশাল করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
সালমাদের লক্ষ্য বিশ্বকাপে ‘প্রথম’ জয় সালমা খাতুন/ছবি: সংগৃহীত

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। বিশ্বকাপের এই সাত আসরের মধ্যে তৃতীয়বার অংশগ্রহণ করবে বাংলাদেশ নারী দল। এর আগে দুই বিশ্বকাপে অংশ নিয়ে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিততে পারেনি টাইগ্রেসরা। অর্থাৎ নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের জয়ের খাতা একেবারেই শূন্য।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে অফিসিয়াল ফটোসেশনে অংশ নেয় বাংলাদেশ নারী দল। ফটোসেশনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুন।

এসময় তিনি জানান, এবারে বিশ্বকাপে কাঙ্ক্ষিত সেই ‘প্রথম’ জয়ের খোঁজেই মাঠে নামবে তার দলে।

সালমা বলেন, ‘অবশ্যই আমরা তো সবাই আশা করে যাই যে ভালো ক্রিকটে খেলবো। একটা কিংবা দুইটা ম্যাচ জিতবো আশা করছি। এই আশা নিয়েই আমরা যাচ্ছি বিশ্বকাপে। ’

এবারের বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছে সালমা খাতুনের দল। এরপর চলতি মাসে ভারতে একটি বহুজাতিক টুর্নামেন্ট খেলে এসেছে তারা। এই এক টুর্নামেন্ট ছাড়া আর কোনো ম্যাচ খেলার সুযোগ পাওয়া যায়নি। তাই প্রস্তুতির ঘাটতি তো রয়েই গেছে। তবে সেসব চিন্তা না করে মাঠের খেলায় মনোযোগী হতে চান টাইগ্রেস অধিনায়ক।

তিনি বলেন,  ‘আমরা এখানে সেন্টার উইকেটে ম্যাচও খেলেছি, আশা করছি যে আমরা যতটুকু সময় পেয়েছি ভালো প্রস্তুতি নিয়েছি। আর যেহেতু আমরা একটু আগে যাচ্ছি, ফলে কন্ডিশন, উইকেট আর পরিবেশ সবকিছুর সঙ্গে মানিয়ে নিয়ে মাঠে নামবো। আমি আশা করছি ওখানে আমরা ভালো কিছু করবো। ’

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।