ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের উড়িয়ে টি-২০ সিরিজও কিউইদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
ক্যারিবীয়দের উড়িয়ে টি-২০ সিরিজও কিউইদের ছবি: সংগৃহীত

টেস্ট-ওয়ানডেতে ওয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতেও নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতে পারলো না ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ নির্ধারণী ম্যাচে সফরকারীদের স্রেফ উড়িয়ে দিয়েছে কিউইরা। ২৪৪ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ১৬.৩ ওভারে ১২৪-এ গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস।

১১৯ রানের দাপুটে জয়ে ২-০ তে (দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়) তিন ম্যাচের সিরিজ জিতে নিল ব্ল্যাক ক্যাপসরা। রানের হিসেবে এটি তৃতীয় বৃহত্তম জয়।

কলিন মানরোর ঝড়ো সেঞ্চুরিতে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে ব্ল্যাক ক্যাপসরা। চ্যালেঞ্জিং স্কোরই মূলত ব্যবধান গড়ে দেয়।  প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনটি সেঞ্চুরির দৃষ্টান্ত স্থাপন করলেন ৩০ বছর বয়সী মানরো। ছাড়িয়ে গেছেন গেইল-ম্যাককালামম-এভিন লুইস-রোহিত শর্মাদের।

ছবি: সংগৃহীতপ্রথম ওভারেই দুই ওপেনার চাদউইক ওয়াল্টন (০) ও ক্রিস গেইলকে (০) ফিরিয়ে জোড়া আঘাত হানেন টিম সাউদি। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি উইন্ডিজ ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ৪৬ রান করেন আন্দ্রে ফ্লেচার। আঘাত পাওয়ায় ব্যাটিংয়ে নামতে পারেননি শাই হোপ। ৯ উইকেট পতনে খেলার সমাপ্তি ঘটে। সাউদি তিনটি উইকেট দখল করেন। দু’টি করে নেন ট্রেন্ট বোল্ট ও ইশ সোধি।

এর আগে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে স্কোরবোর্ডে পাঁচ উইকেটে ২৪৩ রান তোলে স্বাগতিক শিবির। ৩টি চার ও ১০ ছক্কায় ৪৭ বলে শতক পূরণ করেন ওপেনার মানরো (১০৪)। ওপেনিং জুটিতেই আসে ১৩৬ রান (১১.৩)। মার্টিন গাপটিল করেন ৩৮ বলে ৬৩।

ছবি: সংগৃহীতটম ব্রুস ১৪ বলে ২৩, আনারু কিচেন ৩ বলে ৯ (রানআউট) ও অধিনায়ক কেন উইলিয়ামসন ৮ বলে ১৯ রানে আউট হন। গ্লেন ফিলিপস ৪ বলে ৭ ও মিচেল স্যান্টনার ইনিংসের শেষ বলটি ছক্কায় পরিণত করেন। কার্লোস ব্রাথওয়েট দু’টি, একটি করে উইকেট নেন জেরম টেইলর ও অভিষিক্ত রায়াদ এমরিত।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ৩ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।