ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

গেইলদের সামনে ২৪৪ রানের টার্গেট ছুঁড়ে দিল কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
গেইলদের সামনে ২৪৪ রানের টার্গেট ছুঁড়ে দিল কিউইরা ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে রেকর্ড গড়লো নিউজিল্যান্ড। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রানের স্কোর করেছে কিউইরা। ক্রিস গেইলদের সামনে ২৪৪ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিয়েছে স্বাগতিক শিবির।

ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার কলিন মানরো (১০৪)। ৩টি চার ও ১০ ছক্কায় শতক পূরণ করেন ৪৭ বলে।

শেষ ওভারে আউট হন তিনি। মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই ১৩৬ রান (১১.৩) তোলে ব্ল্যাক ক্যাপসরা। মার্টিন গাপটিলের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৬৩।

টম ব্রুস ১৪ বলে ২৩, আনারু কিচেন ৩ বলে ৯ (রানআউট) ও অধিনায়ক কেন উইলিয়ামসন ৮ বলে ১৯ রান করেন। গ্লেন ফিলিপস ৪ বলে ৭ ও মিচেল স্যান্টনার ইনিংসের শেষ বলটি ছক্কায় পরিণত করেন। নির্ধারিত ওভার শেষে স্কোর দাঁড়ায় পাঁচ উইকেটে ২৪৩। কার্লোস ব্রাথওয়েট দু’টি, একটি করে উইকেট নেন জেরম টেইলর ও অভিষিক্ত রায়াদ এমরিত।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এটি সপ্তম সর্বোচ্চ দলীয় স্কোর। নিউজিল্যান্ডের আগের রেকর্ড ছিল ২১৪ রানের। টি-টোয়েন্টিতে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের ২৪৫ রানের কীর্তি রয়েছে। এ তালিকায় নাম্বার ওয়ান পজিশনে অস্ট্রেলিয়া (২৬৩)।

তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে কিউইরা। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ৩ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।