ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাব্বির ইস্যুতে সবাইকে শিক্ষা নিতে বললেন মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
সাব্বির ইস্যুতে সবাইকে শিক্ষা নিতে বললেন মাশরাফি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দর্শককে লাঞ্ছিত করে, ম্যাচ অফিসিয়ালদের হুমকি ধামকি দিয়ে এবং ম্যাচ চলাকালীন মোবাইল ফোন ব্যবহার করায় বিসিবি’র দেয়া দৃষ্টান্তমূলক শাস্তির মুখে পড়েছেন বাংলাদেশ দলের মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি তার বিরুদ্ধে ২০ ‍লাখ টাকা জরিমানা, ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিধাজ্ঞা এবং কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার সুপারিশ করেছে।  চুক্তি থেকে বাদ, ছয় মাসের নিষেধাজ্ঞায় সাব্বির

নতুন বছরের একেবারে প্রথম দিনেই সাব্বিরের বিরুদ্ধে বিসিবির নেয়া এমন পদক্ষেপে কাঁপন ধরেছে দেশের ক্রিকেটাঙ্গনে।

নড়েচড়ে বসেছেন খেলোয়াড়রা।

সাব্বির যে ভুল করেছেন ভবিষ্যতে দলের আর কেউ যেন তা না করে সে বিষয়ে সতর্কতা উচ্চারণ করেছেন টাইগারদের দিন বদলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

‘সামনে যেনো আমরা কোনো ভুল না করি। সাব্বিরের সাথে হয়েছে; কিন্তু আর কারো সাথে যাতে না হয়। এমন কি আমার সাথেও। আমাদের কাজ হলো ভালো পারফর্ম করা। সুতরাং আমাদের নিশ্চিত করতে হবে যে, মাঠের বাইরে আমরা যাতে আমাদের কাজগুলো ঠিক করি। ’

মঙ্গলবার (২ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে এভাবেই তিনি সংবাদ মাধ্যমের সামনে সতর্কতা উচ্চারণ করেন।

একথা অনস্বীকার্য যে কালের পরিক্রমায় জাতীয় দলের ক্রিকেটাররাই এই মুহূর্তে এদেশের সবচেয়ে বড় আইকন। ৫ বছরের একটি শিশুকেও যদি জিজ্ঞেস করা হয় বড় হয়ে তিনি কী হতে চান? একবাক্যে বাংলাদেশ ক্রিকেটের কোন না কোন ক্রিকেটারের নাম বলবেন। এতো গেল ক্রিকেটের বাইরের কথা।

ক্রিকেটের ভেতরেও জাতীয় দল ছাড়াও বয়সভিত্তিক যে দলগুলো আছে তাদের আইকনও কিন্তু এই সাকিব, তামিম, মাশরাফিরাই। তাই মাঠের ভেতরে তো বটেই বাইরেও সতীর্থদের আরও সংযত আচরণের পরামর্শ দিলেন মাশরাফি।

‘প্রথম কথা হচ্ছে যে, বিসিবির অধীনে আমরা সবাই। এটা মেনে নেয়াটাও দায়িত্ব। একই সাথে আমাদের সবাই ফলো করে। তরুণরা যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, অ-১৬, অ-১৯; তারাও আমাদের ফলো করে। সুতরাং মাঠের বাইরের সব কিছু ঠিক রাখা আমাদের দায়িত্ব। যেটা হয়েছে, সেটা মেনে নেয়া ছাড়া উপায় নেই। ’

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ২ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।