ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০১৯ সালেই অজি কোচের পদ ছাড়বেন লেহম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
২০১৯ সালেই অজি কোচের পদ ছাড়বেন লেহম্যান ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ হিসেবে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত প্রকাশ করেছেন ড্যারেন লেহম্যান। তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৯ সালের শেষদিকে অ্যাশেজ সিরিজ দিয়ে।

২০১৩ সালের জুনে বরখাস্ত হওয়া মিকি আর্থারের স্থলাভিষিক্ত হন অজিদের সাবেক টপঅর্ডার ব্যাটসম্যান লেহম্যান। তার অধীনে ঘরের মাঠে দু’টি অ্যাশেজ সিরিজ জয় করে টিম অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের মাটিতে দু’টিতে হার মানতে হয়। সবচেয়ে বড় অর্জন ২০১৫ বিশ্বকাপ ট্রফি। চলমান অ্যাশেজ সিরিজে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা পুনরুদ্ধার করেছে স্টিভেন স্মিথের দল।

গত বছর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে চুক্তি নবায়ন করেন লেহম্যান। ২০১৯ সালের অক্টোবর পর্যন্ত স্মিথদের সঙ্গে থাকছেন তিনি। ওই বছর ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে চোখ রাখছে তার শিষ্যরা।

ফক্স স্পোর্টস’কে দেওয়া সাক্ষাৎকারে নিজের পরিকল্পনা তুলে ধরেন ৪৭ বছর বয়সী লেহম্যান। ২০১৯ সালে নতুন চুক্তি চাইবেন কিনা এমন প্রশ্নের জবাবে তার ভাষ্য, ‘এটাই হবে শেষ। এটা অনেক সময়, অনেক ভ্রমণের বিষয়। আমার কাছে, কোচের ভূমিকাটা আমি সত্যিই উপভোগ করেছি এবং এটিকে আমি ভালোবাসি। ’

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও পার্থ স্কোর্চার্সের হয়ে অসাধারণ রেকর্ডধারী সাবেক টেস্ট ওপেনার জাস্টিন ল্যাঙ্গার হেড কোচ হওয়ার দৌড়ে অন্যতম ফেভারিট। গত বছর ক্যারিবিয়ান ট্যুরে লেহম্যানের অনুপস্থিতিতে প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।