ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ধোনি সবসময়ই আমার অধিনায়ক: কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
ধোনি সবসময়ই আমার অধিনায়ক: কোহলি কোহলি ও ধোনি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

কেউ কিছু বুঝে ওঠার আগেই ভারতীয় টি-টোয়েন্টি আর ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি। তারকা এই ব্যাটসম্যান দায়িত্ব ছাড়লেও ভারতীয় টেস্ট দলপতি বিরাট কোহলি জানাচ্ছেন, সব সময়ই তার অধিনায়ক হিসেবে থাকবেন ধোনি।

অধিনায়কত্ব ছাড়ার পর সাবেক থেকে বর্তমান, প্রায় প্রত্যেক ক্রিকেটারই নিজেদের মন্তব্য জানিয়েছেন ধোনির এমন সিদ্ধান্ত নিয়ে। কিছুটা দেরি করেই কোহলি তার মন্তব্য করলেন।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ধোনির ডেপুটি হিসেবে থাকা কোহলিকেই হয়তো ভারতের তিন ফরমেটের নতুন অধিনায়ক হিসেবে দেখা যাবে। নির্বাচকরা ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল বেছে নেবেন খুব শিগগিরই। তাতেই হয়তো কোহলির নাম চলে আসবে।

কোহলি ধোনির অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে টুইট করে জানান, ‘ধন্যবাদ ধোনি ভাই। তরুণ ক্রিকেটাররা সবসময় তোমাকে পাশে পেতে চায়। তুমি সবসময়ই আমার অধিনায়ক হয়েই থাকবে। ’

২০১৪ সালের ৩০ ডিসেম্বর অস্ট্রেলিয়া সফরে টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়েন আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সফল উইকেটরক্ষক ব্যাটসম্যান ধোনি। এরপর ভারতের সাদা পোশাকের ম্যাচে নেতৃত্ব দিতে থাকেন কোহলি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে অধিনায়কত্ব ছাড়ার কথা ধোনি নিজেই জানিয়েছেন বলে ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাটের সফল ক্রিকেটার ধোনি ভারতের হয়ে ২৮৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। অস্ট্রেলীয় ব্যাটসম্যান রিকি পন্টিং এবং নিউজিল্যান্ডের ব্যাটসম্যান স্টিফেন ফ্লেমিংয়ের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ সংখ্যক ম্যাচে অধিনায়কত্ব করেন ধোনি। তার অধিনায়কত্বে ভারত ১৯৯টি ওডিআই এবং ৭২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে।

ধোনির অধিনায়কত্বে ২০১১ সালে স্বাগতিক ভারত দ্বিতীয়বারের মতো একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের বিশ্বকাপ ঘরে তোলে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ০৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।