ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হার্শা ভোগলের একাদশে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
হার্শা ভোগলের একাদশে মোস্তাফিজ মোস্তাফিজুর রহমান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিশ্ব ক্রিকেটের সেনসেশন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান বর্ষসেরাদের কাতারে নাম লিখিয়েই চলেছেন। বাংলাদেশের এই বাঁহাতি পেসারকে বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে রেখেছেন ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

এর আগে ২০১৬ সালের বর্ষসেরা টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি দল ঘোষণা করে ক্রিকেটের সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো। সেখানেও বিশ্বসেরা পেসার হিসেবে জায়গা করে নেন সাতক্ষীরার মোস্তাফিজ।

সম্প্রতি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার গৌরব অর্জন করেন মোস্তাফিজ। এছাড়া, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বর্ষসেরা টি-২০ দলে জায়গা করে নেন ২১ বছর বয়সী এ বাঁহাতি বোলার। টি-টোয়েন্টি একাদশ ঘোষণা করেছে ভারতের জনপ্রিয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া। সেখানেও জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ।

আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স বিবেচনায় ২০১৬ সালের সেরা টি-টোয়েন্টি টিম তৈরি করেছেন ভোগলে। সেখানে মোস্তাফিজের সেরা একাদশে জায়গা পাওয়া অনুমিতই ছিল।

ভোগলের সেরা একাদশে ওপেনার হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে রয়েছেন ভারতের ব্যাটিং সেনসেশন বিরাট কোহলি। চারে ব্যাট হাতে রাখা হয়েছে প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্সকে। পাঁচে অজি হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল রয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলের সঙ্গে জায়গা মিলেছে ডোয়াইন ব্রাভোর। স্পিনার হিসেবে রয়েছেন ভারতের বরীচন্দ্রন অশ্বিন এবং অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা। মোস্তাফিজের সঙ্গে পেস আক্রমণে রয়েছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ।

ভোগলের বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ: কুইন্টন ডি কক, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, বরীচন্দ্রন অশ্বিন, অ্যাডাম জাম্পা, মোস্তাফিজুর রহমান এবং জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ০৫ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।