ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইমতিয়াজের শতকে শক্ত অবস্থানে সিলেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
ইমতিয়াজের শতকে শক্ত অবস্থানে সিলেট ইমতিয়াজ হোসেন/ছবি: সংগৃহীত

জাতীয় লিগের পাঁচ রাউন্ড অবধি ৩০০ রানের ইনিংস কমই খেলেছে সিলেট বিভাগ। শেষ রাউন্ডে অবশ্য জ্বলে উঠেছে সিলেটের ব্যাটসম্যানরা। চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ইমতিয়াজ হোসেনের শতকে প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৩০৯ রান তুলেছে তারা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইমতিয়াজ হোসেন ১৩৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ২১১ বলে ১১টি চার ও ১টি ছক্কায় ইনিংস সাজান এ ডানহাতি ব্যাটসম্যান।

ইমতিয়াজের শতকের দিনে অর্ধশতকের দেখা পান রাজিন সালেহ ও অলোক কাপালি। ৫৮ রান করে আউট হন রাজিন। কাপালি অপরাজিত আছেন ৫৬ রানে। ৩৭ রানে অপরাজিত জাকের আলী।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৬ রানে রুমান আহমেদের (১৪) উইকেট হারায় সিলেট। তিন নম্বরে নামা জাকির হাসান ১ রান করে সাজঘরে ফিরে গেলে চাপে পড়ে তারা। তৃতীয় উইকেটে রাজিনকে নিয়ে লড়াই চালিয়ে যান ইমতিয়াজ। এ জুটি থেকে আসে ১৫৩ রান। দলীয় ১৯১ রানে তাসামুল হকের বলে সরাসরি বোল্ড হন রাজিন।

চতুর্থ উইকেটে কাপালির সঙ্গে আরেকটি ভালো জুটি হয় ইমতিয়াজের। ৬০ রানের জুটিটি ভাঙে ইমতিয়াজ বিদায় নিলে। দলীয় ২৫১ রানে দিনের সবচেয়ে মূল্যবান উইকেটটি নেন কাজী কামরুল ইসলাম।  

এরপর অবশ্য সিলেট আর কোনো উইকেট হারায়নি। কাপালি ও জাকের আলী পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন থেকে ৫৮ রান যোগ করেন।

চট্টগ্রামের হয়ে দুটি উইকেট নেন নাঈম হাসান। একটি করে উইকেট নিয়েছেন তাসামুল হক ও কাজী কামরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ০৩ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।