ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও সানিয়া চমক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও সানিয়া চমক অনূর্ধ্ব-১৯ দলের হয়ে মাঠে নামা সানিয়া/ছবি: সংগৃহীত

সম্প্রতি অপরাজিত ১৬০ রান করে ক্রিকেট বিশ্বে হইচই ফেলে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ১৭ বছর বয়সী নারী ক্রিকেটার সানিয়া লি সোয়ার্ট। টি-টোয়েন্টি ফরমেটে এমন দুর্দান্ত কীর্তির পর এবার ওয়ানডেতে করেছেন ২৮৯ রান।

ঢাকা: সম্প্রতি অপরাজিত ১৬০ রান করে ক্রিকেট বিশ্বে হইচই ফেলে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ১৭ বছর বয়সী নারী ক্রিকেটার সানিয়া লি সোয়ার্ট। টি-টোয়েন্টি ফরমেটে এমন দুর্দান্ত কীর্তির পর এবার ওয়ানডেতে করেছেন ২৮৯ রান।

গত ১২ ডিসেম্বর এমপুমালানগা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে মাঠে নামেন সানিয়া। টি-টোয়েন্টি ফরমেটের সে ম্যাচে তার দলের প্রতিপক্ষ ছিল ইস্টার্ন অনূর্ধ্ব-১৯ দল। আগে ব্যাট করা সানিয়ার দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১৬৯ রান!

যেখানে সানিয়ার ব্যাট থেকেই আসে ১৬০ রান। অপরাজিত থাকেন তিনি। বাকি নয়জন ব্যাটারই রান নিতে পারেননি। অতিরিক্ত খাত থেকে আসে বাকি ৯ রান।

সানিয়ার সেই ইনিংসটি সাজানো ছিল ৮৬ বলের মোকাবেলায়। তাতে ছিল ১৮টি চার আর ১২টি ছক্কার মার। ব্যাটিং স্ট্রাইকরেট ছিল ১৮৬.০৪। বল হাতে ৪ ওভারে ২১ রান খরচায় তিনি তুলে নিয়েছিলেন দুটি উইকেট।

এবার সানিয়া খেলেছেন প্রায় ত্রিপল সেঞ্চুরির কাছাকাছি একটি ইনিংস। ওয়ানডে ফরমেটের এই ম্যাচে তার দলের প্রতিপক্ষ ছিল সাউথ ওয়েস্টার্ন ডিস্ট্রিক্ট। ৫০ ওভারে সানিয়ারা তিন উইকেট হারিয়ে তোলে ৩৫২ রান।

২৮৯ রানের ইনিংস খেলতে সানিয়া মোকাবেলা করেন ১৮২টি বল। যেখানে ৪৪টি চারের পাশাপাশি ছিল সাতটি ছক্কার মার। ব্যাটিং স্ট্রাইকরেট ১৫৯। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে অতিরিক্ত থেকে। ওপেনার নিকোলিয়ন করেন ১৫ রান। আরেক ওপেনার চার্লিজের ব্যাট থেকে আসে ৮ রান। সানিয়ার সঙ্গে জুটি গড়া শিভানি ৫ রানে অপরাজিত থাকেন। তবে, তাতে মোকাবেলা করেন ৮৩টি বল।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।