ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানের দেখা পেলেন সাকিব, রংপুরের সংগ্রহ ১৭৫

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
রানের দেখা পেলেন সাকিব, রংপুরের সংগ্রহ ১৭৫

সাকিব আল হাসান কি ব্যাট হাতে পুরোনো ছন্দে ফিরতে পারবেন? তার চোখের সমস্যার কারণে এমন প্রশ্ন জেগে উঠে। বিপিএলে একবার আটে ব্যাট করে মাত্র দুই রান করে ফিরে যান।

পরের দুই ম্যাচে ব্যাটিংয়েই নামেননি। গত ম্যাচে প্রথম বলেই সাজঘরে ফিরতে হয় তাকে। তবে আজ দুর্দান্ত ঢাকার বিপক্ষে রানের দেখা পেলেন তিনি। তিনে নেমে খেললেন ২০ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩৪ রানের ইনিংস।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টপ অর্ডারদের দৃঢ়তায় ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান জমা করে রংপুর রাইডার্স। টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার রনি তালুকদার ও বাবর আজম। ৬৭ রানের এই উদ্বোধনী জুটি ভেঙে ঢাকা ব্রেকথ্রু এনে দেন আরাফাত সানি। রনিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন এই স্পিনার। দুই ম্যাচ পর দলে ফিরে ২৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন রনি।

এরপর বাবরের সঙ্গে ৩৯ বলে ৫২ রানের জুটি গড়েন সাকিব। থিতু হতে সময় নিলেও ১৪তম ওভারে চতুরঙ্গ ডি সিলভাকে টানা দুই ছক্কা মারেন তিনি। পরের ওভারেও একটি ছক্কা মারেন মোসাদ্দেক হোসেনকে। কিন্তু এর ঠিক পরের বলেই নাঈম শেখের হাতে ক্যাচ তুলে দেন এই অলরাউন্ডার। সাকিবের আগেই অবশ্য বিদায় নেন সেই ওভারে বাবর। নিজের শেষ ম্যাচে ৪৩ বলে ৭ চারে ৪৭ রান করেন এই পাকিস্তানি ব্যাটার।  

রংপুরকে বড় সংগ্রহ এনে দেওয়ার বাকি কাজটুকু সারেন অধিনায়ক নুরুল হাসান সোহান ও মোহাম্মদ নবি। পঞ্চম উইকেটে ২২ বলে অবিচ্ছিন্ন ৪৪ রানের জুটি গড়েন তারা। সোহান ১০ বলে ১৬ এবং নবি ১৬ বলে ৩ ছক্কায় ২৯ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।